অ্যাকসেসিবিলিটি লিংক

ইউহান থেকে বাংলাদেশীদের ফিরিয়ে আনা এখনই সম্ভব হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


করোনা ভাইরাস ছড়িয়ে পড়া চীনের ইউহান থেকে বাংলাদেশীদের দেশে ফিরিয়ে আনা এখনই সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মঙ্গলবার পূর্বাহ্নে ঢাকায় এক সেমিনার শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, চীনের কর্তৃপক্ষ এমন বিধিনিষেধ আরোপ করেছে যে, কমপক্ষে ১৪ দিনের আগে ইউহান থেকে কাউকে বের হতে দেয়া হবে না। বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে চীনের কর্তৃপক্ষের সাথে বাংলাদেশের পররাষ্ট্র দপ্তর যোগাযোগ করেছে এবং এখনো তা করা হচ্ছে বলে ঢাকায় কর্মকর্তারা জানান।

এদিকে, বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সবধরনের প্রস্তুতি নিয়েছে। বাংলাদেশে অবস্থানকারী চীনের নাগরিকদের ওপরে বিশেষ নজরদারী রাখার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় সম্পর্কে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার ঢাকায় এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে পরবর্তী কার্যক্রম নির্ধারণ করেছে। বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের সাথে আলাপকালে করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ঢাকার ২টি হাসাপাতালে করোনা ভাইরাসের জন্য আলাদা ওয়ার্ড করা হয়েছে। তবে তিনি জানান, এখনও পর্যন্ত কেউ বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন খবর পাওয়া যায়নি।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ঢাকায় এক সেমিনার শেষে সাংবাদিকদের কাছে চীনের ইউহান থেকে বাংলাদেশীদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন।

বাংলাদেশ কর্তৃপক্ষ এই মুহূর্তে বাংলাদেশীদের চীন সফর না করার পরামর্শ দিয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:43 0:00



XS
SM
MD
LG