অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে রাজ্যপালের বৈঠক


পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে ৫ দফা নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনকার। রাজ্যের পুরভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আজ পশ্চিমবঙ্গের রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তাঁর সঙ্গে ছিলেন কমিশন সচিব নীলাঞ্জন শাণ্ডিল্য। পুরভোট নিয়ে দু'পক্ষের মধ্যে বৈঠক হয় রাজভবনে। সংশ্লিষ্ট দপ্তর সূত্রের খবর, বৈঠকে সৌরভ দাসকে পুরভোট নিয়ে ৫ দফা নির্দেশ দিয়েছেন রাজ্যপাল জাগদীপ ধনকার।

নির্দেশ গুলির মধ্যে হচ্ছে-ফ্রি এন্ড ফেয়ার নির্বাচন করুন। রাজ্যের গত পঞ্চায়েতের পুনরাবৃত্তি যেন না হয়। কোন হিংসা বরদাস্ত নয়। ভোটের দিন রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে স্থির করুন, অসুবিধে নেই। তবে তার আগে বিরোধীদের সঙ্গে আলোচনা করতে হবে। তাদের মতামতও গুরুত্বপূর্ণ। এবং সংবিধানের আইন অমান্য যেন না করা হয়।

প্রসঙ্গত বলা যেতে পারে আগামী, ১২ই এপ্রিল কলকাতা ও রাজ্যের হাওড়া জেলার হাওড়া পুরসভায় ভোট করতে চায় রাজ্য সরকার। বাকি পুরসভাগুলির ক্ষেত্রে রাজ্য সরকার ২৬ বা ২৭শে এপ্রিল ভোট করতে চায়। যদিও রাজ্য সরকারের প্রস্তাবিত ১২ই এপ্রিল ভোটের দিনটি নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি'র। তাদের বক্তব্য ১২ই এপ্রিল ভোট হলে, প্রচারের জন্য কোন সময় পাওয়া যাবে না বলে আপত্তি জানিয়েছে গেরুয়া শিবির। নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে ২৪ এপ্রিল ভোট করার দাবি জানিয়েছে তারা বলেও খবর।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00


XS
SM
MD
LG