অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম বেড়েছে নিত্য পণ্যের দাম, জনসমাগমের উপর নিষেধাজ্ঞা


বাংলাদেশে কোভিড-১৯ আতংকে চট্টগ্রামের বাজারে নিত্যপণ্যের দাম হঠাৎ করে বেড়ে গেছে। এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রামের বিভিন্ন পর্যটন কেন্দ্র জনসমাগমসহ সামাজিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারী করেছে চট্টগ্রামের পুলিশ প্রশাসন।

করোনা ভাইরাসকে মহামারি হিসাবে ঘোষনা দেয়ার পর সাধারণ মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। যে কোন সময় সরকারিভাবে বড় ধরনের ঘোষনা আসতে পারে এ আশংকায় চট্টগ্রামের নিত্যপণ্যের বাজারে হঠাৎ করেই বেড়ে গেছে ক্রেতাদের ভীড়। আর এরই মধ্যে বেড়ে গেছে চাল, ডালসহ নিত্য পণ্যের দাম। বিক্রেতাদের অভিযোগ, চাহিদা অনুযায়ী যোগান না থাকায় পণ্যের দাম বাড়ছে। মাত্র এক দিনের ব্যবধানে চালের দাম বেড়েছে কেজিতে ৮ টাকা। একই অবস্থা অন্য পণ্যের ক্ষেত্রেও। করোনা ভাইরাস মোকাবেলা দিনভর বৈঠক করেছে চট্টগ্রামের স্বাস্থ্য দফতরের কর্মকর্তাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত বলে জানান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি আজাদ।

এদিকে পতেঙ্গা সমুদ্র সৈকতসহ চট্টগ্রামের বিভিন্ন পর্যটন স্পটে জনসমাগমের উপর অনিদিষ্ট কালের জন্য নিষেধাজ্ঞা জারী করেছে চট্টগ্রামের পুলিশ প্রশাসন। একই সাথে সভা, সেমিনারসহ বিভিন্ন সমাজিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারীর কথা জনান সিএমপি’র কমিশনার মাহবুবুর রহমান।

চট্টগ্রাম থেকে বিস্তারিত জানাচ্ছেন সংবাদদাতা হাসান ফেরদৌস।

XS
SM
MD
LG