অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ করোনাভাইরাসের বিস্তার রোধে কার্যত অবরুদ্ধ


বাংলাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধের যুদ্ধে বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের ফলে সারা দেশ প্রায় অবরুদ্ধ হয়ে পড়েছে।

সরকার করোনা বিরোধী যুদ্ধকে শক্তিশালী করতে বৃহস্পতিবার থেকে সরকারি-বেসরকারি অফিসসহ সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান এবং ওষুধ বা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব ধরণের দোকানপাট ও গণ পরিবহন বন্ধের সিদ্ধান্ত কার্যকর করেছে। রাজধানী ঢাকার রাজপথ-অলিগলি প্রায় ফাঁকা কারন নিত্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটা ছাড়া পারতপক্ষে মানুষ ঘর ছেঁড়ে রাস্তায় বের হচ্ছেন না। আজ বাংলাদেশের জাতীয় ও স্বাধীনতা দিবস পালনের কথা থাকলেও করোনা ভাইরাসের কারনে উদ্ভূত পরিস্থিতিতে এই দিনের সকল কর্মসূচী ইতোপূর্বেই বাতিল ঘোষণা করা হয়েছে।

এদিকে, দেশে নতুন করে আরো পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে আজ জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান বা আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়ে তিনি বলেন এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে। করোনাভাইরাস পরীক্ষার জন্য নতুন তিনটি কেন্দ্র চালু হয়েছে বলে জানিয়ে আইইডিসিআর এর পরিচালক বলেন, এর মধ্যে দুইটি ঢাকায় এবং একটি চট্টগ্রামে। বাকি পরীক্ষা কেন্দ্রগুলো দ্রুত চালু করার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

অন্যদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনভিপ্রেত, উস্কানিমূলক বক্তব্য ও ছবি পোস্ট করায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

XS
SM
MD
LG