অ্যাকসেসিবিলিটি লিংক

ঘূর্ণিঝড় ফনী শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে


বাংলাদেশের দক্ষিন এবং দক্ষিন পশ্চিম উপকূলের দিকে ধেয়ে আসছে প্রবল শক্তিশালি ঘূর্ণিঝড় ফনি এবং তা আগামীকাল শুক্রবার সন্ধ্যার দিকে বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর বৃহস্পতিবার জানিয়েছে ঘূর্ণিঝড় ফনির প্রভাবে উপকূলে ৪ থেকে ৫ ফুট উঁচু জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরে কর্মকর্তারা জানিয়েছেন, ঘূর্ণিঝড় ফনির চারপাশে বাতাসের গতিবেগ বর্তমানে ১৬০ থেকে ১৮০ কিলোমিটার। তাঁরা জানান এটা ভারতের উপকূলে আঘাত হানার পর কিছুটা দুর্বল হয়ে ৯০ থেকে ১২০ কিলোমিটার বেগে বাংলাদেশের দক্ষিণ এবং দক্ষিণ পশ্চিম উপকূলে আঘাত হানতে পারে।

আবহাওয়া দফতর ইতোমধ্যেই মংলা এবং পয়ারা সমুদ্র বন্দরে ৭ নম্বর, চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর এবং কক্সবাজার সমুদ্র বন্দরে ৪ নম্বর বিপদ সংকেত জারি করেছে।

সরকার উপকূলের সকল জেলার প্রশাসনকে ঘূর্ণিঝড় পরিবর্তী পরিস্থিতি মোকাবেলায় সতর্ক থাকার নির্দেশ দিয়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:09 0:00

এদিকে ঘূর্ণিঝড় ফনীর ক্ষয়ক্ষতির আশংকায় চট্টগ্রাম বন্দর এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে সকল জাহাজ। বন্ধ করে দেয়া হয়েছে বন্দরের অপারেশনাল কার্যক্রম। জারী করা হয়েছে সবোর্চ্চ সর্তকতা।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় আতংকিত হয়ে পড়েছে উপকূলের বাসিন্দরা। পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি কথা জানিয়েছেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেলোয়ার হোসেন।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00
please wait

No media source currently available

0:00 0:01:22 0:00
please wait

No media source currently available

0:00 0:01:35 0:00

XS
SM
MD
LG