অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে আবারো গণপিটুনি


পশ্চিমবঙ্গে গণপিটুনি রুখতে প্রশাসনের এত সচেতনতামূলক প্রচার, শাস্তিমূলক ব্যবস্থা, এমনকী বিল এনে আইন প্রণয়নের পথেও একধাপ এগিয়ে গিয়েছে রাজ্য প্রশাসন। তবু বাস্তব পরিস্থিতি যে এতটুকুও বদলায়নি, ফের তার প্রমাণ মিলল পুরুলিয়ায় এক গণপিটুনির ঘটনায়।

স্রেফ ছেলেধরা সন্দেহ করে পথভোলা, মানসিক ভারসাম্যহীন এক যুবককে গাছে বেঁধে গণপিটুনি দিল জনতা। বলরামপুর থানার উরমায় এই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঐ যুবককে উদ্ধার করে। তবে পুলিশের দাবি, মারধরের ঘটনা ঘটেনি।পুলিশ সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তি আসলে উত্তর ২৪ পরগনার বাসিন্দা। তাই পুরুলিয়া পুলিশ উত্তর ২৪ পরগনার পুলিশের সঙ্গে যোগাযোগ করে তাঁকে বাড়ি ফেরানোর উদ্যোগ নিয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার আমডাঙার বাসিন্দা ঐ যুবকের নাম কর্পূর শেখ। তার বয়স কুড়ির আশেপাশে। তিনি মানসিক ভারসাম্যহীন। কোন কারণে দিল্লি থেকে ভুল করে এই এলাকায় চলে আসেন। তারপরই কর্পূর শেখকে ছেলেধরা বলে সন্দেহ করতে সংশ্লিষ্ট এলাকার মানুষজন। গোটা উরমা জুড়েই এই গুজব ছড়িয়ে পড়ে। তারপরই তাঁকে গাছে বেঁধে শুরু হয় মারধর।

ছেলেধরা গুজবে সাধারণ মানুষকে কোন রকম পদক্ষেপ না নিতে এবং পুলিশ ব্যাপকভাবে প্রচার করছে। মাইকিং, প্রচারপত্র ছাপানো ছাড়াও স্কুলে স্কুলে গিয়ে শিবির করে ভয় ভাঙাচ্ছে। কিন্তু তবুও এই আতঙ্ক কাটছে না। পুরুলিয়ার গাঁ–গঞ্জে অপরিচিত লোক দেখলেই ঘেরাও করে চলছে জেরা, মারধরও।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00


XS
SM
MD
LG