অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের প্রধান বিচারপতিকে নিয়ে বিতর্ক চলছেই


বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটি স্বাভাবিক না অস্বাভাবিক এ নিয়ে এখনো বিতর্ক জারি রয়েছে। মাঝখানে ৫৬ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে কিছু লোকের নানামুখী অ্যাকশন। বিটিআরসি তদন্ত করে দেখছে কারা এই ভিডিও ক্লিপটি পোস্ট করেছে।

বৃহস্পতিবার সকাল থেকে খবর রটে প্রধান বিচারপতিকে বিমানবন্দরের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। পরে খবর নিয়ে জানা গেল বিমানবন্দর নয় অস্ট্রেলিয়ান হাই কমিশনের ভিসা সেন্টারে গেছেন ফরম জমা দিতে। রীতি অনুযায়ী ভিসার জন্য ফিঙ্গার প্রিন্ট প্রয়োজনীয়। তাই তিনি সেখানে যান। সকাল ১১টা ৩৭ মিনিট থেকে বেলা ৩টা পর্যন্ত প্রধান বিচারপতি বাইরে ছিলেন।

তার বর্তমান অবস্থা কি? জানতে চেয়ে সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীনের পাঠানো একটি আবেদন জমা পড়ে সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বরাবর। জয়নুল আবেদীন তার আর্জিতে বলেন, "প্রধান বিচারপতি কেমন আছেন জানি না। আমরা তার বাসায় গিয়েছিলাম। কিন্তু দেখা করতে পারিনি।"

এর জবাবে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, "এসকে সিনহা বাসাতেই আছেন। এখন তিনি কারো সঙ্গে দেখা করবেন না"

বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক প্রধান বিচারপতির বাসায় গিয়ে তার সঙ্গে সাক্ষাত করেন। এর কিছু পরেই প্রধান বিচারপতি স্ত্রীসহ ঢাকেশ্বরী মন্দিরে যান পূজায় অংশ নিতে।

XS
SM
MD
LG