অ্যাকসেসিবিলিটি লিংক

৫ জানুয়ারি পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি-আওয়ামী লীগ


২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ব্যাপক আলোচিত জাতীয় সংসদ নির্বাচনের বার্ষিকী পালনকে কেন্দ্র করে বিএনপি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

বিএনপি গণতন্ত্র হত্যা দিবস পালনের অংশ হিসেবে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার কর্মসূচি ঘোষণা করেছে এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের কাছে অনুমতি চেয়েছে। ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আশা প্রকাশ করেছেন যে, সরকার তাদের শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচি পালনের অনুমতি দেবে। তিনি সংবাদ সম্মেলনে বলেন, বিরোধী দলের সাথে আলাপ-আলোচনা ব্যতিরেকে জঙ্গীবাদ দমন সম্ভব নয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ৫ জানুয়ারিতে গণতন্ত্র রক্ষা দিবস হিসেবে পালন করবে এবং ওই দিন নানা কর্মসূচি থাকবে। তবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ বলেছেন, কর্মসূচির বিস্তারিত পরে জানানো হবে। জানা গেছে, আওয়ামী লীগও সভা-সমাবেশ করবে।

এদিকে, বিকাল ৪টার দিকে কামরুল হাসান নাসিম নামে এক ব্যক্তির নেতৃত্বে ‘‘আসল বিএনপি’’ নামের একটি সংগঠনের শতাধিক ব্যক্তি নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয় দখল করতে এলে উপস্থিত বিএনপি নেতাকর্মীদের সাথে সংর্ঘষ হয়। এ সময় ককটেল বিস্ফোরণ ও পুলিশের ফাঁকা গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। ঢাকা থেকে আমীর খসরু।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG