অ্যাকসেসিবিলিটি লিংক

মেজর জিয়া ও আকরাম হোসেন বিদেশে গা ঢাকা দিয়েছে, তাদের খুঁজছি- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান


বাংলাদেশি বংশোদ্ভূত অ্যামেরিকান ব্লগার এবং মুক্তমনার প্রতিষ্ঠাতা অভিজিত রায়ের প্রতি শ্রদ্ধা জানান একজন বাংলাদেশি সমাজকর্মী। (ফাইল ফটো- মুনির-উজ-জামান/ এএফপি)

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, "ব্লগার অভিজিৎ হত্যার মাস্টার মাইন্ড মেজর জিয়া ও সহযোগী আকরাম হোসেন বিদেশে গা ঢাকা দিয়েছে। তাদের আমরা খুঁজছি।"

"এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়েছে। আনসারুল্লাহ বাংলা টিমের একটি গ্রুপ এ হত্যাকাণ্ড ঘটনায়। ওই সময় আমাদের দেশে জঙ্গিদের উত্থান হয়েছিল। তবে আমরা তাদের সব কর্মকাণ্ড ব্যর্থ করে দিয়েছি", যোগ করেন মন্ত্রী।

মঙ্গলবার মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধার ভাস্কর্য উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, "এ হত্যার সঙ্গে জড়িত থাকায় পাঁচজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মেজর জিয়া ও আকরামকে আমরা খুঁজছি। কিন্তু তারা অন্য কোনো দেশে গা ঢাকা দিয়েছে বলে আমাদের কাছে তথ্য আছে।"

সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রিওয়ার্ড ফর জাস্টিস কর্মসূচীর আওতায় বাংলাদেশের লেখক-ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকাণ্ড সম্পর্কে তথ্যের জন্য প্রায় ৫০ লক্ষ ডলার পর্যন্ত পুরষ্কার ঘোষণা করেছে। মেজর জিয়া, আকরাম হোসেনসহ এই হামলার সাথে জড়িত অন্য কারো সম্পর্কে তথ্যের জন্য এই পুরস্কার প্রযোজ্য হতে পারে বলে ঐ ঘোষণায় বলা হয়েছে।

রিওয়ার্ড ফর জাস্টিসের প্রতিবেদনে বলা হয়, যে তাদের বিশ্বাস এই হত্যাকাণ্ডের সাথে জড়িতরা বাংলাদেশে অবস্থান করছেন।

(এই রিপোর্টে বাংলা নিউজ ২৪-এর প্রতিবেদন থেকে তথ্য নেওয়া হয়েছে।)

XS
SM
MD
LG