অ্যাকসেসিবিলিটি লিংক

দাবী মানা না হলে কঠোর আন্দোলনের হুমকি দিলেন বিএনপি মহাসচিব


দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার্থে আন্তর্জাতিক ভ্রমণের অনুমতি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে ঢাকায় একটি প্রতিবাদ সমাবেশে স্লোগান দিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সমর্থকরা। ২২ নভেম্বর, ২০২১।

বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া যিনি বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি প্রদানের দাবিতে দলটি সোমবার সারা দেশে সমাবেশ কর্মসূচী পালন করেছে।

খুলনা, বরিশাল, নাটোরসহ দেশের বিভিন্ন স্থানে সমাবেশ করতে পুলিশ বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন খালেদা জিয়াকে মুক্ত করতে এবং তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি আদায় করতে আন্দোলনের কোন বিকল্প নাই। বিদেশে দলীয় প্রধানের সুচিকিৎসার দাবী না মানা হলে বিএনপি আরও কঠোর আন্দোলনে যাবে বলে তিনি সরকারকে হুশিয়ার করে দেন।

মির্জা ফখরুল আগামী ২৪ শে নভেম্বর দলের পক্ষ থেকে দেশের সকল জেলা প্রশাসকের কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্মারকলিপি দেয়ার কর্মসূচী ঘোষণা করেন। তিনি বলেন বর্তমান সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে যে কারণে মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামী দিনে নিরপেক্ষ সরকার গঠন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে বিএনপির মহাসচিব সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান সহ কেন্দ্রিয় ও ঢাকা মহানগর বিএনপির নেতারা বক্তব্য রাখেন ।

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় তাঁর বাসভবনে এক সংবাদ সম্মেলনে বলেছেন বিএনপির আন্দোলনকে আওয়ামী লীগ ভয় পায় না। আওয়ামী লীগকে রাজপথের সংগঠন বলে আখ্যায়িত করে তিনি বলেন আন্দোলন সংগ্রাম করেই তারা ক্ষমতায় এসেছে। তাই আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনও লাভ নাই বলে তিনি উল্লেখ করেন।

ওবায়দুল কাদের বলেন বিএনপি নেতারা গত এক যুগের বেশি সময় ধরে নানা ইস্যুতে আন্দোলন আর সরকার পতনের হুমকি দিয়ে আসছে। প্রকৃতপক্ষে এসব হুমকি সরকার ও জনগণের মনে কোনোরূপ আগ্রহ বা উদ্বেগ সৃষ্টি করতে পারেনি বলে উল্লেখ করে তিনি বলেন এর কারণ জনগণ বুঝে গেছে বিএনপি যত কথাই বলুক আন্দোলন করতে পারবে না।

XS
SM
MD
LG