অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলদেশে মাদকবিরোধী অভিযানে ইতোমধ্যে ১৪৭ জন নিহত হয়েছেন: যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের মুখপাত্র


যুক্তরাষ্ট্র বাংলদেশে মাদকবিরোধী অভিযানে বিচারবহির্ভুত হত্যাকাণ্ডসহ ওই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের মুখপাত্র Normal 0 false false false EN-US X-NONE X-NONE Heather Nauert এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, বাংলদেশের নিরাপত্তা বাহিনীর দেশব্যপী মাদকবিরোধী অভিযানের ইতোমধ্যে ১৪৭ জন নিহত হয়েছেন এবং ২১ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিবৃতিতে সকল বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের ঘটনার বিশ্বাসযোগ্য, স্বচ্ছ এবং পুঙ্খানুপুঙ্খ তদন্ত পরিচালনার জন্য যুক্তরাষ্ট্র বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের মুখপাত্র Normal 0 false false false EN-US X-NONE X-NONE Heather Nauert বলেন, অবৈধ মাদকদ্রব্য বিশ্ব জুড়ে একটি সংক্রমণ। এক্ষেত্রে বাংলাদেশের উচিত তার আইন রক্ষাকারী বাহিনী যেন মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শন করে তা নিশ্চিত করা। এবং তাদের এই অভিযান যেন আন্তর্জাতিক মান এবং বাংলাদেশের সংবিধানের সাথে সামঞ্জস্যপূর্ণ হয়-যেখানে নির্দোষ প্রমানের সুযোগ এবং যথাযথ আইনী সাহায্য পাওয়ার অধিকার থাকে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ যেন মানবাধিকারের বাধ্যবাধকতা সম্পূর্ণভাবে পূরণ করে-যুক্তরাষ্ট্র বাংলাদেশ সরকারের কাছে এমনটাই প্রত্যাশা করে। এদিকে, মাদকবিরোধী অভিযান, যাকে সরকার ওয়ার অন ড্রাগস বা মাদক বিরোধী যুদ্ধ বলছে- সে সম্পর্কে বিশ্লেষন করেছেন আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত মানবাধিকার সক্রিয়বাদী ও মানবাধিকার সংগঠন ‘অধিকার’-এর সেক্রেটারী এ্যডভোকেট আদিলুর রহমান খান ।

please wait

No media source currently available

0:00 0:04:39 0:00




XS
SM
MD
LG