অ্যাকসেসিবিলিটি লিংক

পরীক্ষার প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে বুয়েটের অধ্যাপককে অব্যাহতি


ছবি সৌজন্য: Adobe stock

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২১ নভেম্বর) বুয়েটের ছাত্র কল্যাণ বিভাগের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলা নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকায় বিভাগীয় প্রধানের দায়িত্ব থেকে অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে বুয়েটের সিনিয়র পাঁচজন শিক্ষকের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। আগামী পাঁচ কার্য দিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে নিখিল রঞ্জন ধরের বিভাগীয় প্রধানের দায়িত্ব ড. ফেরদৌস কায়সারকে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে হওয়া সরকারি ব্যাংকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ব্যক্তিদের বক্তব্যে নাম আসে এই বুয়েট শিক্ষকের। তিনি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট হিসেবে পরীক্ষার সঙ্গে যুক্ত ছিলেন।

এর আগে সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত থাকায় আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা ও দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়। এছাড়া ওই ঘটনায় জড়িত একাধিক ব্যক্তিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

XS
SM
MD
LG