অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বিরোধী ফ্রন্ট-দলগুলো উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে


বাংলাদেশের সরকার এবং নির্বাচন কমিশন এমনটি ধারণা করেছিল যে, প্রথমবারের মতো দলীয় প্রতীক ব্যবহার করে অর্থাৎ দলীয় ভিত্তিতে অনুষ্ঠেয় স্থানীয় সরকার ব্যবস্থার সর্ববৃহৎ সংস্থা উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় সংসদ নির্বাচনের মতো সব দলই অংশ নেবে। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের তিক্ত অভিজ্ঞতায় ঐ নির্বাচনে অংশগ্রহণকারী বিরোধী প্রধান প্রধান ফ্রন্ট বা দল উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট ইতোমধ্যে তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। সংসদ নির্বাচনে ২৯৭টি আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী চরমোনাই পীরের ইসলামী আন্দোলনও রোববার উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। বাম গণতান্ত্রিক জোটও নির্বাচনে যাবে না বলে এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে। তবে শিগগিরই তারা ঐ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানাবেন।

এদিকে, বাম গণতান্ত্রিক জোট সোমবার বিকেলে ঢাকায় জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তাদের মূল্যায়ন প্রকাশ করেছে। এ সম্পর্কে বাম গণতান্ত্রিক জোট নেতা সাইফুল হক বলেন, মানুষ প্রতারিত হওয়ায় ক্ষুব্ধ হয়েছে এবং এই পুঞ্জিভুত ক্ষোভের সুযোগে মৌলবাদী-জঙ্গীবাদী শক্তির উত্থান হতে পারে। বাম জোট মনে করে, সামগ্রিকভাবে গণতন্ত্র নিদারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00

XS
SM
MD
LG