অ্যাকসেসিবিলিটি লিংক

তারেকের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি


নির্বাচন কমিশন জানিয়েছে, দলীয় প্রার্থী মনোনয়নে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে ভিডিও সাক্ষাতকার নিচ্ছেন তাতে নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে না। তাই নির্বাচন কমিশনের এখানে কিছু করার নেই। আওয়ামী লীগ সরাসরি দরখাস্ত দিয়ে অভিযোগ করেছিল একজন দ-িত আসামী কি করে প্রার্থী বাছাই করতে পারেন। এ ব্যাপারে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছিল দলটি। এই অভিযোগ দায়েরের পর নির্বাচন কমিশন এক বৈঠকে মিলিত হয়ে উল্লেখিত সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন সাংবাদিকদের বলেন, তিনি বলেন, নির্বাচনী পোস্টারে খালেদা ও তারেকের ছবি ব্যবহারে বাধা নেই। সুশাসনের জন্য নাগরিক সুজন এক সংবাদ সম্মেলনে বলেছে, আসন্ন নির্বাচন সুষ্ঠু না হলে তরুণরা বিপথগামী হওয়ার সম্ভাবনা রয়েছে। জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংস্থাটি বলেছে, দলীয় সরকারের অধীনে নির্বাচন করা কঠিন। প্রভাবিত করার সম্ভাবনা থাকে। ইউরোপীয় ইউনিয়নের তরফে সংসদ নির্বাচন স্বচ্ছ, সবার অংশ গ্রহণমূলক ও পক্ষপাতহীন হবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয়েছে।

ইউরোপীয় হিউম্যানেটারিয়ান এইড অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্টের কমিশনার ক্রিস্তোস স্টাইলিয়ানিডম বলেছেন, আইনের শাসন, মতপ্রকাশের স্বাধীনতা ও মুক্তভাবে শান্তিপূর্ণ সভা-সমাবেশ করার অধিকারকে সমুন্নত ও সুরক্ষিত রাখা উচিত।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জয়ী হবে এমন প্রার্থীদের গ্রেপ্তার বা হয়রানি করা হচ্ছে।

please wait

No media source currently available

0:00 0:01:30 0:00


XS
SM
MD
LG