অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে আওয়ামী লীগ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করলো


বাংলাদেশে ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচনের জন্য শাসক আওয়ামী লীগ আগেভাগেই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করে দিয়েছে।

শনিবার সকালে ঢাকা থেকে একটি ট্রেন নীলফামারীর উদ্দেশে যাত্রা করে। নির্বাচনী এই ট্রেনযাত্রার নেতৃত্ব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিভিন্ন স্টেশনে ট্রেন থামিয়ে নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বক্তব্য রেখেছেন। চেয়েছেন নৌকায় ভোট। বিরোধীরা এখনও এই সুযোগ পাননি। অনুমতি সাপেক্ষে দু একটি জনসভা হলেও তারা খোলামেলা প্রচারণা থেকে বিরত থাকছেন। বিএনপি নেতারা মামলা মোকদ্দমা থেকে নিজেদেরকে বাঁচানোর জন্য অনেকটা আত্মগোপনে রয়েছেন। গত দুই সপ্তাহে নতুন করে ৮০ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ইতিমধ্যেই দেড় হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

জাতীয় পার্টি আগামী ৬ই অক্টোবর ঢাকায় একটি জনসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করবে। ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর নেতৃত্বে একটি বৃহত্তর জোট গঠনের তৎপরতা শুরু হয়েছে। এই জোটের তরফে ২২শে সেপ্টেম্বর ঢাকায় একটি জনসভা হওয়ার কথা। যদিও এখনো পুলিশ অনুমতি দেয়নি।

ওবায়দুল কাদের পথসভাগুলোতে বলেছেন, বিএনপি নয় বছরে নয় মিনিটও আন্দোলন করতে পারেনি। তারা ২০১৪ সালের মতো আবারও সন্ত্রাস নৈরাজ্যের তৎপরতা শুরু করেছে। জনগণ এই অপতৎপরতা রুখবে।

আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণাকে বিএনপি দেখছে অন্যভাবে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করেন, এটা জনগণের সঙ্গে এক ধরনের তামাশা।

please wait

No media source currently available

0:00 0:01:05 0:00

এবারের নির্বাচন কেমন হবে এটা এখনই বলা কঠিন। কারণ বিরোধী বিএনপি এখনো তাদের অবস্থান পরিস্কার করেনি। ২০১৪ সালে বিএনপি জোট নির্বাচন বর্জন করেছিল।

XS
SM
MD
LG