অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে বাংলাদেশের মানুষদের যাওয়ার বিষয়টি অমূলক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান  


বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যারা বলছেন বাংলাদেশ থেকে অনেকে আফগানিস্তানে গেছেন তারা না বুঝেই বলছেন। আফগানিস্তানের তালিবানের দখল নিয়ে সরকার উদ্বিগ্ন নয় বলে উল্লেখ করে তিনি বলেন এর ফলে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নাই। তিনি বলেন বিষয়টি বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে। 

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে বিশাল দূরত্ব এবং মাঝখানে আরো দেশ রয়েছে। কাজেই আফগানিস্তান থেকে বাংলাদেশে কিংবা বাংলাদেশ থেকে আফগানিস্তানে যাতায়াত সম্ভব নয় কারণ আফগানিস্তানের সাথে বাংলাদেশের সকল যোগাযোগ বন্ধ রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন এরপরও যারা বলছেন বাংলাদেশ থেকে অনেকে আফগানিস্তানে গেছেন তারা না বুঝেই বলছেন। আফগানিস্তানের তালিবানের দখল নিয়ে সরকার উদ্বিগ্ন নয় বলে উল্লেখ করে তিনি বলেন এর ফলে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নাই। তিনি বলেন বিষয়টি বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে।

আসাদুজ্জামান খান বলেন বাংলাদেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের তারা কখনই জঙ্গিবাদ ও উগ্রবাদ আশ্রয়-প্রশ্রয় দেয়নি পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে সেটা তাদের নিজস্ব ব্যাপার বলে উল্লেখ করে তিনি বলেন দেশে কী হবে সেটি নিয়ে বাংলাদেশ সরকার সতর্ক রয়েছে।

XS
SM
MD
LG