অ্যাকসেসিবিলিটি লিংক

আরো ৬ মাস বাড়ল খালেদা জিয়ার মুক্তির মেয়াদ


বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। তবে তিনি এই সময়ে বিদেশে যেতে পারবেন না।

বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি এর চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে সরকার।

ফাইল ছবি
ফাইল ছবি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাতে সোমবার সংবাদ মাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে। খবরে বলা হয়েছে তাঁর সাজার মেয়াদ স্থগিতের বিষয়ে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞাসহ আগের অন্যান্য শর্তগুলো বহাল রাখা হয়েছে। তবে তিনি তাঁর চিকিৎসা বাসায় থেকে কিংবা হাসপাতালে ভর্তি হয়ে নিতে পারবেন। খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার তার সাজা স্থগিতের মেয়াদ এ নিয়ে তৃতীয় দফা বাড়িয়েছে বলে খবরে উল্লেখ করা হয়। পরিবারের আবেদনে অবশ্য তাঁর সাজা মওকুফ এবং বিদেশে চিকিৎসা নেয়ার অনুমতির কথাও বলা হয়েছিল।

ফাইল ছবি
ফাইল ছবি

উল্লেখ্য, দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়ার কারাবাস শুরু হয়। তবে ২৫ মাস কারা ভোগের পর গত বছরের ২৫ শে মার্চ তাঁর পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার শর্তসাপেক্ষে তাঁকে ছয় মাসের জন্য মুক্তি প্রদান করে। এরপর গত বছরের ৩ রা সেপ্টেম্বর সেই মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়। ৭৫ বছর বয়সী বাংলাদেশের সাবেক এই প্রধানমন্ত্রী ডায়াবেটিস,আথ্রাইটিসসহ অন্যান্য বার্ধক্যজনিত রোগে ভুগছেন।

XS
SM
MD
LG