অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছে হাইকোর্ট


আপনারা কি হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন? বাংলাদেশে এ মন্তব্যটি এলো খোদ হাইকোর্ট থেকেই। ৫২টি মানহীন পণ্য বাজার থেকে সরিয়ে না নেয়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে উদ্দেশ্যে করে এ কথা বলেছেন হাইকোর্ট। আদালত বলেন, হাইকোর্ট নির্দেশ দিয়েছে, এরপর সোজা বাজার থেকে পণ্য সরিয়ে নেবেন। কিন্তু কিছুই না করে নানা অজুহাত দেখাচ্ছেন। দিন দশেক আগে হাইকোর্ট ঐসব পণ্য বাজার থেকে সরিয়ে নেয়ার আদেশ দিয়েছিল। কিন্তু এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেয়ায় রিট আবেদনকারী আবারো হাইকোর্টের দ্বারস্থ হন।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ ব্যাপারে শুনানি হয়। এ সময় হাইকোর্ট আরো বলেন, আমাদের আদেশ অনুযায়ী বাজার থেকে কোন পণ্য অপসারণ করেননি। তাহলে আপনাদের মতো প্রতিষ্ঠানের থাকার কী দরকার? বড় বড় কোম্পানিকে ভয় পান? তাহলে চেয়ার ছেড়ে দিয়ে বাড়িতে গিয়ে রান্না করলেই হয়। নইলে কোন ব্যাংকের কেরানির চাকরি নিলেই হয়।

আদালতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে আইনজীবী ছিলেন ফরিদুল ইসলাম। শুনানি শেষে আদালতের আদেশ সত্ত্বেও ৫২টি মানহীন পণ্য বাজার থেকে সরিয়ে না নেয়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব করেন হাইকোর্ট। আগামী ১৬ই জুন তাকে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুলও জারি করা হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00


XS
SM
MD
LG