অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের আইনমন্ত্রী বলেছেন, দেশের প্রতি সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার কোনও আনুগত্য নাই


Law Minister of Bangladesh Anisul Huq

বাংলাদেশের আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের প্রতি সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার কোনও আনুগত্য নাই যার কারণে তিনি বিদেশে বসে সর্বৈব মিথ্যা কথা বলছেন।

ঢাকা থেকে রিপোর্ট পাঠিয়েছেন জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00

মঙ্গলবার ঢাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে আইনমন্ত্রী বলেন দেশে ফিরলে মামলার সম্মুখীন হতে হবে এ কারণে সিনহা বিদেশে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। বিদেশ থেকে বিচারপতি সিনহাকে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন, ফিরিয়ে আনার প্রক্রিয়া যেটা বলছেন সেটা আদালতের মাধ্যমে হবে, মামলা যখন চলবে।

বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার মামলা নিয়ে আইনমন্ত্রী বলেন মামলা যেহেতু হয়ে গেছেসে সম্পর্কে কোনো কথা বলা ঠিক হবে না । উল্লেখ্য, ২০১৭ সালে ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং তাতে দেয়া কিছু পর্যবেক্ষণের পর বিভিন্ন ঘটনাপ্রবাহের প্রেক্ষাপটে তখনকার প্রধান বিচারপতি এস কে সিনহা বিদেশে থাকা অবস্থায় পদত্যাগ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়র আইন বিভাগের শিক্ষক ও বিশিস্ট টকশো আলোচক ড. আসিফ নজরুল বাংলাদেশে সম্প্রতি প্রবর্তিত ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যাবহার নিয়ে অত্যন্ত দুশচিনতায় আছেন। তিনি মনে করেন এই কালাকানুন স্বাধীন মতামত প্রকাশের অন্তরায় হয়ে দাঁড়াবে। নিউ ইয়রকে ভয়েস অব আমেরিকার আকবর হায়দার কিরনের সাথে ড. আসিফ নজরুল কথা বলেছেন সমসাময়িক বিভিন্ন বিষায়াদি নিয়ে।

XS
SM
MD
LG