অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র লোকসভায় বক্তব্য প্রত্যাহার চায় বিএনপি


ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লোকসভায় বাংলাদেশ ও বিএনপি নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। দলটি মনে করে অমিত শাহর এ বক্তব্য মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।

এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন। বলেন ভারত সম্প্রতি তাদের আইন সভায় নাগরিকত্ব সংশোধনী আইন পাশ করেছে। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী পার্লামেন্টে বির্তকিত নাগরিকত্ব সংশোধনী বিলের পক্ষে যৌক্তিকতা প্রমান করতে গিয়ে অযাচিত ভাবে বাংলাদেশের প্রসঙ্গ টেনে এনেছেন। তিনি ঢালাওভাবে পাকিস্তান ও আবগান্তিানের সঙ্গে বাংলাদেশকে একই বন্ধনিতে চিহ্নিত করে যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন যে, ‘ইসলাম রাষ্ট্রধর্ম হওয়ার কারণেই বাংলাদেশের অন্যধর্মের মানুষেরা নিপীড়িত হচ্ছেন’।

কূটনৈতিক ভাবে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক এখন এক ‘সোনালী অধ্যায়ের’ মধ্য দিয়ে যাচ্ছে, দুই দেশের নেতারা প্রায়ই এমন দাবি করে থাকেন। অথচ ভারতের লোক সভায় অমিত শাহ বলেছেন, বন্ধুপ্রতিম বাংলাদেশে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানরা এখনো নির্যাতনের শিকার হচ্ছেন। বিএনপির মহাসচিব বলেন, ভারতীয় জনতা পার্টির সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পালার্মেন্টে তার বক্তব্যের এক পর্যায়ে খালেদা জিয়ার নেতৃতা¡ধীন বিএনপির সরকারের নাম উচ্চারন করে শিষ্টাচার বর্হিভুতভাবে সরাসরি অভিযুক্ত করেছেন।

মির্জা ফখরুল বলেন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সৃষ্ট অসন্তোষ কেবল ভারতের সীমান্তের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। ক্রমান্বয়ে গোটা উপমহাদেশে শান্তি ও স্থিতিশীলতাকে বিনষ্ট করবে। চরমভাবে আঘাত করবে এই অঞ্চলের শান্তিপ্রিয় জনগনের সাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যকে।

please wait

No media source currently available

0:00 0:01:51 0:00



XS
SM
MD
LG