অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে গণশুনানির ভেন্যু পাচ্ছে না ঐক্যফ্রন্ট


বাংলাদেশে একাদশ সংসদ নির্বাচনের অনিয়মের তথ্য প্রকাশ করতে আগামী ২৪শে ফেব্রুয়ারি গণশুনানি করতে অনড় অবস্থানের কথা জানিয়েছে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট। যদিও এ পর্যন্ত গণশুনানির জন্য রাজধানীতে কোন ভেন্যু বরাদ্দ পায়নি ফ্রন্ট। দুটি ভেন্যু বরাদ্দ নেয়ার পর তা বাতিল করে দেয়া হয়েছে। এ অবস্থায় করনীয় ঠিক করতে রোববার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি বৈঠক করেছে। যে কোন বাধা মোকাবিলা করেই গণশুনানি কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে বৈঠক শেষে জানিয়েছেন নেতারা।
ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জাতীয় সমাজাতিন্ত্রক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, ২৪শে ফেব্রুয়ারি গণশুনানির জন্য কোন হল দেয়া হচ্ছে না। সরকারের সকল বাধা উপেক্ষা করে আমরা যেখানে জায়গা পাব সেখানেই গণশুনানি করবো।
সোমবার ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি ও ১৯শে ফেব্রুয়ারি স্টিয়ারিং কমিটি বৈঠক করে গণশুনানির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

৩০শে ডিসেম্বর নির্বাচনের পরপরই কারচুপির অভিযোগ এনে তা প্রত্যাখান করে ঐক্যফন্ট। ফ্রন্টের হয়ে নির্বাচনে লড়া ৭৯ জন প্রার্থী এরই মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন। তারা নির্বাচন বাতিল এবং কারচুপি তদন্তের আর্জি জানিয়েছেন।

এর আগে নির্বাচনে কারচুপি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করে ঐক্যফ্রন্ট।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00


XS
SM
MD
LG