অ্যাকসেসিবিলিটি লিংক

সংঘাতময় রাজনীতি ফিরে এলো বাংলাদেশে


দীর্ঘ বিরতির পর বাংলাদেশের রাজনীতি আবারও সংঘাতময় হয়ে পড়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একটি দুর্নীতি মামলার সম্ভাব্য রায়কে ঘিরেই এই অস্থিরতা। সবার নজর এখন ৮ই ফেব্রুয়ারির দিকে। পক্ষকাল যাবত এই রায় নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে শব্দের লড়াইয়ের পর এখন মাঠ উত্তপ্ত। পুলিশও অ্যাকশন শুরু করে দিয়েছে। রাজধানী ঢাকাসহ সারাদেশেই ব্যাপক ধর-পাকড় শুরু হয়েছে।

পুলিশি অভিযান থেকে বাঁচার জন্য বিএনপির নেতা-কর্মীরা এখন আত্মগোপনে। গত ৪৮ ঘণ্টায় প্রায় দেড়শ’ নেতা-কর্মীকে আটক করার খবর দিয়েছে বিএনপি। ৬১ জনকে নেয়া হয়েছে রিমান্ডে। দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেছেন, খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে অভ্যর্থনা জানাতে আসা বিপুল সংখ্যক নেতা-কর্মীর ওপর পুলিশ হামলা চালিয়েছে। বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যে সংঘাত ফিরে এসেছে তা আগামী ৮ই ফেব্রুয়ারি রায় ঘোষণার পর মিইয়ে যাবে এমনটা ভাবার কোন কারণ নেই। এটা আগামী সাধারণ নির্বাচন পর্যন্ত গড়াতে পারে। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ইতিমধ্যেই সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছে।

please wait

No media source currently available

0:00 0:01:16 0:00

XS
SM
MD
LG