অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে গুজব ছড়ানোর অভিযোগে একজন নারী উদ্যোক্তা আটক


বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন সামাজিক যোগাযোগ মাধ্যমে কথিত গুজব এবং উস্কানি ছড়ানোর বিরুদ্ধে ঢাকাসহ দেশজুড়ে চলা ঢালাও গ্রেফতার অভিযানের অংশ হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন বা র‌্যাব বৃহস্পতিবার রাতে ঢাকার ধানমন্ডি থেকে একজন নারী উদ্যোক্তা ও গৃহকর্ত্রীকে আটক করেছে।

২৮ বছরের ফারিয়া মাহজাবিন ধানমন্ডির নার্ডি কফি হাউজের মালিক এবং ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারিয়া মাহজেবিন গুজব ছড়ানো ও উস্কানি দেয়ার কথা স্বীকার করেছেন। তাকে তিনদিনের পুলিশ রিমান্ডে নেয়া হবে। তবে আর বিস্তারিত কিছুই জানানো হয়নি র‌্যাবের পক্ষ থেকে।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, নিরাপদ সড়ক আন্দোলনের কারণে কথিত গুজব ও উস্কানি প্রদানের জন্য এ পর্যন্ত ৫১টি মামলা হয়েছে এবং শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার আটককৃত পরিবার এবং সুশীল সমাজের কয়েকজন সদস্য আটককৃতদের মুক্তি দেয়ার দাবি জানিয়ে বলেছেন, এই আটকের মাধ্যমে দেশজুড়ে ভীতির পরিবেশ সৃষ্টি করা হয়েছে; দেশ এই ভীতির হাত থেকে মুক্তি চায়।

please wait

No media source currently available

0:00 0:00:43 0:00

XS
SM
MD
LG