অ্যাকসেসিবিলিটি লিংক

রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ার একটি বাড়ি থেকে ৪জন সন্দেহভাজন নব্য-জেএমবির সদস্য আত্মসমর্পণ করেছে: র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ন


জঙ্গী আস্তানা সন্দেহে রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ার একটি বাড়ি শনিবার দিবাগত রাত ১টা থেকে ঘেরাও করে রাখে র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ন বা র‌্যাব। রোববার বেলা ১২টার পরে ওই বাড়ি থেকে ৪জন সন্দেহভাজন নব্য-জেএমবির সদস্য আত্মসমর্পণ করেছে বলে র‌্যাব দাবি করেছে। স্থানীয়রা বলছেন, এক তলা ওই বাড়ির আশপাশের অন্যান্য বাড়িগুলোর বাসিন্দাদের গত রাতেই সরিয়ে নেয়া হয়। স্থানীয়রা অভিযান চলাকালে গোলাগুলির শব্দ পেয়েছেন বলে জানিয়েছেন। র‌্যাব বলছে, তাদের উদ্দেশ্য করে ওই বাড়ি থেকে তিনটি গ্রেনেড ছুড়ে মারা হয়। তারা জানান, বাড়িটিতে এখন আর কেউ নেই। তবে অবিস্ফোরিত বিস্ফোরক থাকায় বাড়িটিকে এখনো ঘিরে রাখা হয়েছে। রক্তারক্তিবিহীন অভিযান সম্পর্কে র‌্যাব কর্মকর্তারা বলেন, এর ফলে জঙ্গী তথ্যাদি পেতে এবং তা পরবর্তীকালের কর্মকান্ডে সহায়ক হিসেবে কাজ করবে।
এদিকে, গত ৮ জুলাই আটককৃত নব্য-জেএমবির অন্যতম একজন গুরুত্বপূর্ণ নেতা সোহেল মাহফুজ-যিনি ২০১৪ সালের ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান বিস্ফোরণেরও অন্যতম আসামী-তাকে জিজ্ঞাসাবাদ এবং এ সংক্রান্ত বিষয়ে বাংলাদেশের নিরাপত্তা কর্মকর্তাদের সাথে আলোচনার জন্য ভারতীয় একটি বিশেষ নিরাপত্তা দল বর্তমানে ঢাকায় অবস্থান করছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছুই জানানো হয়নি।

XS
SM
MD
LG