অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে ৩ জন রোহিঙ্গা নিহত


বাংলাদেশের কক্সবাজারে টেকনাফে পুলিশের সাথে কথিত 'বন্দুকযুদ্ধে' ৩ জন রোহিঙ্গা নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত ৩জনই অপহরণকারী চক্রের সদস্য ও অস্ত্রধারী সন্ত্রাসী।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাস জানিয়েছেন, কয়েকদিন আগে লেদা ক্যাম্প থেকে একটি রোহিঙ্গা শিশুকে অপহরণ করে তার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে আসছিল অপহরণকারীরা। শিশুটিকে উদ্ধারে এবং অপহরণকারীদের ধরতে অভিযান চালিয়ে আসছিল পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে লেদা ক্যাম্পের পেছনে পাহাড়ী এলাকায় অভিযান চালানোর সময় কথিত বন্দুক যুদ্ধে ৩জন রোহিঙ্গা নিহত হয়।

নিহতরা হলেন, লেদা রোহিঙ্গা ক্যাম্পের আজিজুর রহমানের ছেলে হাবিব (২০), উখিয়ার থাইংখালী ক্যাম্পের নুর মোহাম্মদের ছেলে সামশুল আলম (৩৫) এবং মুক্তার আহমেদের ছেলে নুরুল আলম (২১)।

পুলিশের অভিযানে অপহৃত শিশুটিও উদ্ধার হয়েছে।

গত এপ্রিল মাসেও আরেকটি রোহিঙ্গা শিশুকে অপহরণ করে হত্যার ঘটনায় কথিত বন্দুকযুদ্ধে আরো ৩ জন রোহিঙ্গা নিহত হয়েছিলেন। এছাড়া ইয়াবা পাচারকালেও বেশ কয়েকজন রোহিঙ্গা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

এদিকে, পৃথক ঘটনায় কক্সবাজারের টেকনাফ একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ৩ রোহিঙ্গা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।
পুলিশ জানায়, উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে ঈদ উপলক্ষ্যে প্রায় ২০জন রোহিঙ্গা শুক্রবার দুপুরে সমুদ্র সৈকত ভ্রমণে যাচ্ছিলেন। পথে মেরিন ড্রাইভ সড়কে বাঘগোনা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

please wait

No media source currently available

0:00 0:00:49 0:00

XS
SM
MD
LG