অ্যাকসেসিবিলিটি লিংক

ওআইসি সদস্য দেশগুলোকে রোহিঙ্গাদের প্রতি মানবিক সহায়তার আহ্বান বাংলাদেশের  


ওআইসি সদস্য দেশগুলোকে রোহিঙ্গাদের প্রতি মানবিক সহায়তার আহ্বান বাংলাদেশের  

রোহিঙ্গাদের মিয়ানমারে মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত ওআইসি এর সদস্য দেশগুলোর প্রতি রাজনৈতিক ও মানবিক সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। 

রোহিঙ্গাদের মিয়ানমারে মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত ওআইসি এর সদস্য দেশগুলোর প্রতি রাজনৈতিক ও মানবিক সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

রোববার ঢাকায় পাওয়া খবরে বলা হয়েছে পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের রাজধানী নিয়ামিতে শনিবার সমাপ্ত হওয়া মুসলিম দেশগুলোর সহযোগিতা সংস্থা ওআইসির সদস্য রাষ্ট্র সমূহের পররাষ্ট্রমন্ত্রীদের দুই দিন ব্যাপী সম্মেলনে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসির স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এ আহ্বান জানান।

সম্মেলনে তিনি তাঁর বক্তব্যে ফিলিস্তিনসহ মুসলিম বিশ্বের বিভিন্ন বিষয়ে আরও সুসংহত পদক্ষেপের ওপর জোর দিয়েছেন । রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী ‘ইসলামোফোবিয়ার’ বিষয়টি সমাধানের জন্য সংশ্লিষ্টদের কার্যকর ভাবে জড়িত হওয়ার আহ্বান জানান। ওআইসির সদস্য দেশগুলোর জন্য করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রাপ্যতা, অর্থনীতি পুনর্নির্মাণের জন্য সদস্য দেশগুলোর আন্তঃবাণিজ্য বৃদ্ধি এবং প্রয়োজন অনুযায়ী সদস্য দেশগুলোর জন্য মানবিক সহায়তার ওপরও জোর দেন তিনি।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ওই সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার কথা থাকলেও তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ায় এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী। খবরে বলা হয় শুক্রবার সম্মেলনের উদ্বোধন করেন নাইজারের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসউফউ। খবরে আরও বলা হয় সম্মেলনে আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা গণহত্যা মামলার জন্য গাম্বিয়াকে সহায়তাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

please wait

No media source currently available

0:00 0:01:33 0:00


XS
SM
MD
LG