অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সতর্কতা নিয়ে বাংলাদেশ সন্দিহান


ঢাকায় যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য নিরাপত্তা সতর্কতা জারি করায় বাংলাদেশ সন্দিহান। বাংলাদেশ মনে করে, নিরাপত্তা সতর্কতা জারি করার মতো এমন কোন ঘটনা ঘটেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সতর্কতা জারি নিয়ে অনেকটা বিস্ময় প্রকাশ করে গোয়েন্দাদের কারণ খুঁজে বের করতে নির্দেশ দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সরাসরি বলেছেন, বাংলাদেশে এমন কিছুই হয়নি যে, এদেশে আমেরিকার নিরাপত্তা সতর্কতা জারি করতে হবে। মন্ত্রী বলেন, বাংলাদেশে কিছুদিন পর পর সতর্কতা জারি করার বিষয়টি যুক্তরাষ্ট্রের অভ্যাসে পরিণত হয়েছে। কেন তারা এমন করছে তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার এক অনুষ্ঠানে বলেন, দেখলাম আমেরিকা একটা নিরাপত্তা সতর্কতা দিয়েছে। কি কারণে তারা এই সতর্কতা দিল তা বলেনি বা কোন ব্যাখ্যাও দেয়নি।

গত ৩রা এপ্রিল বাংলাদেশসহ বিশ্বব্যাপী যুক্তরাষ্ট্র ও পশ্চিমা নাগরিকরা উগ্রপন্থিদের টার্গেটে পরিণত হতে পারেন এই আশঙ্কা থেকে ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাসের তরফে নিরাপত্তা সতর্কতা জারি করা হয়। সতর্কতায় বলা হয়, নিউজিল্যান্ডে দুই মসজিদে ১৫ই মার্চের সন্ত্রাসী হামলার প্রতিশোধের আহ্বান সম্পর্কিত আইএস ও আল-কায়েদার চলতি হুমকির প্রেক্ষাপটে এই সতর্কতা জরুরি। একই সঙ্গে পশ্চিমাদের নিয়মিত চলাচল ও বসবাসের জায়গায় সতর্ক থাকতে এবং হালনাগাদ তথ্যের জন্য স্থানীয় গণমাধ্যমে চোখ রাখতে পরামর্শ দেয়া হয়।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00


XS
SM
MD
LG