অ্যাকসেসিবিলিটি লিংক

তীব্র শীতে অসহায় মানুষের পাশে তরুণদের সংগঠন “উইন্টার প্রজেক্ট”


প্রতিবছর তীব্র শীতের কারণে দুঃসহ অবস্থায় মানবেতর জীবনযাপন করেন দেশের অসংখ্য নারী ও পুরুষ। এ সময় অনেক স্বচ্ছল ব্যাক্তি, প্রতিষ্ঠান বা সংগঠনকে তাদের পাশে দাড়াতে দেখা যায়। বিভিন্ন সময়ে দুঃস্থ, বস্ত্রহীন অসহায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানো বিভিন্ন সংগঠনের মধ্যে ফোরাম এসডিএ একটি সংগঠনের নাম। ফোরাম এসডিএ মূলত একটি তরুণ উদ্যোগ। এবারের তীব্র শীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের তরুণ সদস্যরা। স্বেচ্ছাপ্রনোদিত তরুণরা “উইন্টার প্রজেক্ট” শিরোনামে হয়ে গত ২১ ডিসেম্বর কুড়িগ্রামের হলোখানা ইউনিয়নে ২২০ জন ও লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নে ১১০ জন অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন করেছেন।

এবারের এই মানবিক আয়োজনে ফোরাম এসডিএ এর সাথে আরও ১৬টি সংগঠন যুক্ত হয়েছে। সংগঠনগুলি হলো, আশ্রয় বিদ্যাপীঠ, হিউমিনিটি, স্বপ্নবাজ তরুণ, খোঁজ, ভবঘুরে, নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চ, আশার আলো সংস্থা, বজ্রমুষ্ঠি ফাউন্ডেশন, রান ফর বেটার বাংলাদেশ, ভালোবাসি জামালপুর, অনির্বাণ ফাউন্ডেশন, আলোর কন্ঠ ছাত্র সংগঠন, এক ফালি হাসি, বিন্দুচক্র, কবিতার এপার ওপার এবং স্পাইস কেয়ার।

ফোরাম এসডিএ’র সমন্বয়ক এ এম রায়হান বলেন, ‘ফোরাম এসডিএ গত চার বছর ধরে জনকল্যাণমূখী নানান ধরনের কাজ করে আসছে। এবছর আমাদের সহযোগী সংগঠন অনেক, তাই সেবাদানের পরিসর বাড়ছে”। এবারের এই শীতে রংপুর, ময়মনসিংহ, রাজশাহী বিভাগ এবং রাঙ্গামাটি জেলার শীতার্ত মানুষের হাতে শীতবস্ত্র পৌঁছে দেবার পরিকল্পনার কথাও জানান রায়হান।​

XS
SM
MD
LG