অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের তরুণরা শঙ্কাহীন ভাবে ভোট দিতে চান


বাংলাদেশের তরুণ প্রজন্ম আশা প্রকাশ করেছেন যে আসন্ন জাতীয় সাংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে যখন তাঁরা শঙ্কাহীন চিত্তে তাঁদের ভোটের অধিকার প্রয়োগ করতে পারবেন।

এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় নির্বাচনে প্রায় আড়াই কোটি তরুণ এবং নতুন ভাবে নিবন্ধিত ভোটার রয়েছেন। নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলো এই তরুণ ভোটারদের আকৃষ্ট করার জন্য তাদের নির্বাচনী ইশতেহারে বিভিন্ন প্রতিশ্রুতি এবং অঙ্গিকার করেছে। বিশ্লেষকরা বলছেন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হলে এই তরুণ ভোটাররা নির্বাচনের নিয়ামক শক্তি হিসেবে কাজ করবে।

আসন্ন এই নির্বাচনকে ঘিরে তরুণ ভোটারদের কয়েকজন তাঁদের ভাবনা নিয়ে ভয়েস অব অ্যামেরিকার সাথে কথা বলেছেন। কথা বলেছেন যশোর জেলার কেশবপুরের তরুণ ভোটার মোহাম্মদ আব্দুর রাজ্জাক রাজ, এবার প্রথমবারের মত ভোটার হওয়া ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী শেগুফতা বুশরা মিসমা এবং বগুড়া জেলার গাবতিলির তরুন ভোটার মাহমুদ আল নোমান।

তরুণ এই ভোটাররা যে অভিন্ন কথাটি বলেছেন তা হচ্ছে তাঁরা চলতি নির্বাচনী প্রক্রিয়াকে সহিংসতা এবং সন্ত্রাস মুক্ত দেখতে চান এবং একই সাথে একটি অবাধ, সুষ্ঠু এবং সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন চান।

please wait

No media source currently available

0:00 0:06:14 0:00

XS
SM
MD
LG