অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর ইউরোপের তিনটি দেশ রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছে


উত্তর ইউরোপের তিনটি দেশ রোহিঙ্গা সংকট সমাধানের পাশাপাশি বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের রাখাইন রাজ্যে নিজেদের বাড়ি ঘরে নিরাপদে কিরে যাওয়ার জন্য কার্যকর উদ্যোগ নিতে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছে।

শনিবার ঢাকায় বাংলাদেশ ও উত্তর ইউরোপের দেশগুলোর মধ্যে অংশীদারিত্বের সম্ভাবনা শীর্ষক এক সংলাপে অংশ নিয়ে বাংলাদেশে নিযুক্ত ওই দেশগুলোর রাষ্ট্রদূতদের দেয়া বক্তব্যে আন্তর্জাতিক বিচার আদালত বা আইসিজে রোহিঙ্গা ইস্যুতে যে অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছে তাকে মিয়ানমারকে জবাবদিহিতার আওতায় আনার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বর্ণনা করেছেন। সংলাপে অংশ নিয়েছেন ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি পেটারসেন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন এবং সুইডেনের রাষ্ট্রদূত চার্লোটা স্লাইটার। তাঁরা বলেছেন এটা দুঃখজনক যে মিয়ানমার আইসিজের অন্তবর্তীকালীন রায়কে উপেক্ষা করছে।

রাষ্ট্রদূতেরা কক্সবাজার ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গা এবং তাদের আশ্রয় দানকারী স্থানীয়দের জন্য সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস পুনঃব্যাক্ত করেছেন।সংলাপে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বমূলক সম্পর্ক জোরদারের প্রতিশ্রুতি দিয়েছেন ওই অঞ্চলের তিন দেশের রাষ্ট্রদূতেরা।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00


XS
SM
MD
LG