অ্যাকসেসিবিলিটি লিংক

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের বড় জয়


হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচে লিটন কুমার দাস সতীর্থ খেলোয়াড় আফিফ হোসেন ধ্রুবের সঙ্গে হাত মেলাচ্ছেন। শুক্রবার, ১৬ জুলাই।

জিম্বাবুয়ের বিপক্ষে আর্ন্তজাতিক তিনটি ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশ ১৫৫ রানের বড় জয় পেয়েছে। শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে লিটন দাসের সেঞ্চুরি এবং সাকিব আল হাসানের পাঁচ উইকেট বাংলাদেশের এই জয় নিশ্চিত করে।

শুরুটা তেমন ভাল না হলেও লিটন দাসের ১০২ রানে বাংলাদেশ ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ১২১ রানে অল-আউট হয়ে যায়।

বাংলাদেশ ৭৪ রানে ৪ উইকেট হারালে খানিকটা বিপদে পড়ে। তবে লিটন ও মাহমুদউল্লাহর ৯৩ রানের পার্টনারশীপে বাংলাদেশ জিম্বাবুয়ের বিরুদ্ধে চাপ তৈরী করার মত রান পায়।

আফিফ হোসেন দ্রুত গতিতে ৩৫ বলে ৪৫ রান করেন। জিম্বাবুয়ের লুক জঙ্গুয়ে ৫১ রান দিয়ে ৩ উইকেট পান। জিম্বাবুয়ে এই সপ্তাহে হারারে স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশের বিপক্ষে টেষ্টে হেরেছে।

জিম্বাবুয়ের রেগিস চাকাভা ৫৪ রান করেন। তবে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা বাজে শট খেলে উইকেট হারালে তেমন কোন পার্টনারশীপ তৈরী হয়নি।

সাকিব আল হাসান ৩০ রান দিয়ে ৫ উইকেট পান। আর এর ফলে তিনি এখন বাংলাদেশের পক্ষে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট পাওয়া খেলোয়াড়। তিনি ২৭৪টি উইকেট পেয়ে মাশরাফি বিন মোর্তোজাকে অতিক্রম করে গেছেন।

জিম্বাবুয়ের টিমিসেন মারুমা খেলার সময় আঘাত পান। ফলে স্বাগতিক দলের একজন ব্যাটসম্যান কম থাকায় ২৯ ওভারেই খেলা শেষ হয়।

দুই দল আগামী রবিবার আবার একই মাঠে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে।

( রয়টার্স )

XS
SM
MD
LG