অ্যাকসেসিবিলিটি লিংক

গণতান্ত্রিক দেশের জন্য অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়ঃ মার্শা বার্নিকাট


বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন একটি গণতান্ত্রিক দেশের জন্য অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়।

সোমবার ঢাকায় 'শান্তিতে বিজয়’ অর্থাৎ ‘উইন উইথ পিস’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এজন্য সব রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তির জন্য নির্বাচনের সময় রাজনৈতিক প্রক্রিয়ায় পরিপূর্ণভাবে সমান অংশগ্রহণের স্বাধীনতা থাকা উচিত বলে মন্তব্য করেন। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর কর্মী-সমর্থকদের অবশ্যই নিজেদের রাজনৈতিক মতামত প্রকাশ, প্রচারণা চালানো এবং ভয়ভীতি, প্রতিশোধ বা জবরদস্তিমূলক বিধিনিষেধ ছাড়া শান্তিপূর্ণ সভা সমাবেশ করার স্বাধীনতা থাকতে হবে।

বাংলাদেশিদের অবশ্যই গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতিটি পর্যায়ে- নির্বাচনের আগে, চলাকালে এবং পরে- সংশ্লিষ্ট প্রত্যেককে অহিংস আচরণ করতে হবে বলে উল্লেখ করে রাষ্ট্রদূত বার্নিকাট বলেন সহিংসতা শুধু তাদেরই কাজে আসে যারা গণতান্ত্রিক প্রক্রিয়া এবং বাংলাদেশ ও তার নাগরিকদের স্বার্থ হানি করতে চায়।

একই অনুষ্ঠানে ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সহিংসতা মুক্ত হওয়ার তাগিদ দিয়েছেন ।

please wait

No media source currently available

0:00 0:01:01 0:00

XS
SM
MD
LG