অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চলের অন্তত ছয়টি জেলায় বন্যা দেখা দিয়েছে


মারণ ব্যাধি করোনার ভয়াল থাবা যখন বাংলাদেশে ব্যাপক ভাবে বিস্তার লাভ করছে, তখন দেশের উত্তর এবং উত্তর পূর্বাঞ্চলের অন্তত ৬ টি জেলায় দেখা দিয়েছে বন্যা।

বন্যা কবলিত এলাকা থেকে পাওয়া খবরে জানা গেছে সীমান্তের ওপারের পাহাড়ি এলাকা থেকে নেমে আসা পানির ঢলে এবং দেশের অভ্যন্তরে ব্যাপক বৃষ্টি পাতের কারণে উত্তরাঞ্চলে যমুনা, তিস্তা ও ধারলা এবং উত্তর পূর্বাঞ্চলে সুরমা ও কুশিয়ারা নদী এবং এদের শাখা প্রশাখার পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ওই সকল জেলা সমূহ থকে সংবাদদাতারা জানিয়েছেন বন্যর ফলে হাজার হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছেন এবং অনেকেই নিরাপদ যায়গায় আশ্রয় নিয়েছেন। সিলেট থেকে দৈনিক ইত্তেফাকের বিশেষ সংবাদদাতা হুমায়ুন রশিদ চৌধুরী ভয়েস অফ অ্যামেরিকাকে ওই অঞ্চলের বন্যা পরিস্থিতির খবর জানিয়ে বলেন সেখানে সুনামগঞ্জ শহরের অনেক বাসাবাড়িতে পানি ঢুকে পড়েছে।

এদিকে শনিবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা সতর্কীকরণ কেন্দ্রের বুলেটিনে বলা হয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দেশের উত্তর ও উত্তর পূর্বাঞ্চলের নদ নদীর পানি আরও বৃদ্ধি পেতে পারে এবং বন্যা কবলিত জেলা গুলোর বন্যা পরিস্থিতির অবনতি ঘটতে পারে।

please wait

No media source currently available

0:00 0:02:14 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG