অ্যাকসেসিবিলিটি লিংক

বেইজিং এ আবার কঠোর লকডাউন আরোপ


চীনের  রাজধানী বেইজিং এর  বৃহত্তম পাইকারী খাদ্য বাজারে কভিড ১৯ এ আক্রান্ত নতুন একদল মানুষের সন্ধান পাবার পর সেখানে আবার কঠোর লকডাউন আরোপ এবং বাশিন্দদের বিপুল সংখ্যায় পরীক্ষা নেয়া হচ্ছে। 

চীনের রাজধানী বেইজিং এর বৃহত্তম পাইকারী খাদ্য বাজারে কভিড ১৯ এ আক্রান্ত নতুন একদল মানুষের সন্ধান পাবার পর সেখানে আবার কঠোর লকডাউন আরোপ এবং বাশিন্দদের বিপুল সংখ্যায় পরীক্ষা নেয়া হচ্ছে। সেখানকার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলছে বেইজিং এর দক্ষিণ পশ্চিমাঞ্চলে শিনফাডি পাইকারি খাদ্য বাজারের আশপাশে ১০৬ জনের সংক্রমণের সংবাদের পর বেইজিং এ যুদ্ধকালীন ব্যবস্থা নেয়া হচ্ছে ।

শহরে এক লক্ষ মহামারি নিয়ন্ত্রণকারী কর্মি মোতায়েন করা হয়েছে , অন্তত ২৮টি এলাকা সম্পূর্ণ লক ডাউনে রয়েছে।শিক্ষাপ্রতিষ্ঠান ও ক্রীড়া প্রতিষ্ঠানসহ যে সব প্রতিষ্ঠান খোলার কথা ছিল সেগুলো আবার লকডাউনের আওতায় রাখা হয়েছে। যারা বেইজিং এর অত্যন্ত ঝুঁকিপূর্ণ এলাকায় বাস করছেন তাঁদেরকে রাজধানীর বাইরে যেতে কিংবা কোন রকম যানবাহনে উঠতে নিষেধ করা হয়েছে। বিশ্লেষকরা বলছেন চীনের শাসক দল চীনা কমিউনিস্ট পার্টির জন্য এই কড়া ব্যবস্থা নেয়াটা জরুরি হয়ে পড়েছে, কারণ তারা এরই মধ্যে ঘোষণা করেছিল যে কভিড ১৯ এর বিরুদ্ধে তারা বড় রকমের বিজয় অর্জন করেছে।

XS
SM
MD
LG