অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা ভাইরাসে মৃতদের স্মরণে আলোক প্রজ্বলন অনুষ্ঠানে জো বাইডেন


দিনের শেষ লগ্নে অত্যস্ত ভাবগম্ভীর পরিবেশে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস আমেরিকায় করোনা ভাইরাসে যে ৪লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন তাদের স্মরণে লিংকন মেম্যোরিয়ালে আলোক প্রজ্বলন অনুষ্ঠানে যোগদেন। অনুষ্ঠানে জো বাইডেন অত্যন্ত সংক্ষিপ্ত আবেগময় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মিশিগানের কোভিড চিকিৎসা কর্মী, নার্স লরী মারী কি “এমেইজিং গ্র্যেইস” এবং গ্র্যামি পুরস্কার বিজয়ী গস্পাল সংগীত শিল্পী ইয়োল্যান্ডা প্রার্থনা সংগীত পরিবেশন করেন। রাজধানী ওয়াশিংটনের লিংকন মেম্যোরিয়ালের রিফ্লেক্টীং পুলের দু'ধারে শত শত আলো জ্বালানো হয়। আমেরিকার অন্যান্য রাজ্যে গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলো জ্বালিয়ে করোনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে। নিউ ইয়োর্কের এম্পায়ারষ্টেট ভবনে আলো জ্বালানো হয়।

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আজ ওয়াশিংটন সময় বেলা চারটার দিকে ডেলাওয়ার থেকে ম্যারিল্যান্ডের এন্ড্রুস বিমান ঘাঁটিতে পৌঁছান। প্রথাগত ভাবে ক্ষমতাসীন প্রশাসনের তত্বাবধানে সামরিক বাহিনীর বিমানে করে নির্বাচিত প্রেসিডেন্ট ওয়াশিংটনে এসে থাকেন কিন্তু এবার সেটা হয়নি। এক মটর শোভাযাত্রায় নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এন্ড্রুস বিমান ঘাঁটিতে থেকে লিংকন মেম্যোরিয়ালে উদ্দেশ্যে যাত্রা করেন।

ওয়াশিংটন মলে কোভিড ১৯-এ যারা প্রাণ হারিয়েছেন তাদের স্মৃতির স্মরণে লক্ষ লক্ষ পতাকা মাটির উপরে রাখা হয়েছে। নির্বাচিত প্রেসিডেন্টের জন্য এই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

XS
SM
MD
LG