অ্যাকসেসিবিলিটি লিংক

বাইডেন তাঁর মন্ত্রীপরিষদের জন্য আরও দুটি গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিয়েছেন


Biden Coronavirus response team
Biden Coronavirus response team

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমগুলো বলছে যে যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আবাসন ও নগর উন্নয়ন বিভাগের মন্ত্রী  হিসেবে প্রতিনিধি পরিষদের ডেমক্র্যাটিক সদস্য মার্সিয়া ফাজকে মনোনীত করবেন। আর কৃষি বিভাগের দায়িত্বের জন্য মনোনয়ন দেবেন টম ভিলস্যাককে যিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে এক নাগাড়ে আট বছর এই দায়িত্ব পালন করেছেন । ভিলস্যাক মধ্য পশ্চিমাঞ্চলীয় অঙ্গ রাজ্য আইওয়ার প্রাক্তন গভর্ণর যে রাজ্যটি যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ কৃষি প্রধান রাজ্যগুলোর অন্যতম।

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমগুলো বলছে যে যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আবাসন ও নগর উন্নয়ন বিভাগের মন্ত্রী হিসেবে প্রতিনিধি পরিষদের ডেমক্র্যাটিক সদস্য মার্সিয়া ফাজকে মনোনীত করবেন। আর কৃষি বিভাগের দায়িত্বের জন্য মনোনয়ন দেবেন টম ভিলস্যাককে যিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময়ে এক নাগাড়ে আট বছর এই দায়িত্ব পালন করেছেন । ভিলস্যাক মধ্য পশ্চিমাঞ্চলীয় অঙ্গ রাজ্য আইওয়ার প্রাক্তন গভর্ণর যে রাজ্যটি যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ কৃষি প্রধান রাজ্যগুলোর অন্যতম।

ফাজের সমর্থকরা নব নির্বাচিত প্রেসিডেন্টকে বলেছিলেন ফাজকে কৃষি মন্ত্রীর দায়িত্ব দিতে কারণ প্রতিনিধি পরিষদের সদস্যা হিসেবে তিনি ক্ষুধা নিবারণের উপর জোর দিয়েছিলেন কিন্তু সুত্রগুলো বলছে বাইডেন ফাজকে আবাসন ও নগর উন্নয়ন বিভাগের জন্য বেছে নেন কারণ দীর্ঘদিন ধরে তিনি সামর্থ্য-সম্মত আবাসন এবং অবকাঠামোগত বিনিয়োগের জোর সমর্থক থেকেছেন।

ফাজ হচ্ছেন দ্বিতীয় আফ্রিকান আমেরিকান যিনি বাইডেনের মন্ত্রী সভায় কাজ করতে যাচ্ছেন। এর আগে সোমবার বাইডেন আরেকজন আফ্রিকান আমেরিকান, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত জেনারেল, লয়েড অস্টিনকে প্রতিরক্ষা মন্ত্রী পদে মনোনীত করেন।

XS
SM
MD
LG