অ্যাকসেসিবিলিটি লিংক

ম্যালওয়্যার হামলা করে মুক্তিপণ আদায়ের ঘটনা নিয়ে আলোচনা করেছেন বাইডেন ও পুতিন


President Joe Biden and Russian President Vladimir Putin, arrive to meet at the 'Villa la Grange', June 16, 2021, in Geneva, Switzerland.

হোয়াইট হাউস তথ্য অনুসারে, শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের ওপর রাশিয়ার ম্যালওয়্যার হামলা করে মুক্তিপণ আদায়ের ঘটনা নিয়ে আলোচনা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

"হোয়াইট হাউস থেকে প্রকাশিত দুই প্রেসিডেন্টের কথোপকথন অনুযায়ী, "প্রেসিডেন্ট বাইডেন ম্যালওয়্যার হামলা করে মুক্তিপণ আদায়ের এ ধরণের ঘটনার সঙ্গে জড়িত রাশিয়ার গোষ্ঠীগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। বাইডেন জোর দিয়ে বলেন যে তিনি এ ধরণের হুমকির বিষয়ে লক্ষ্য রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

হোয়াইট হাউস জানিয়েছে বাইডেন রাশিয়াকে সতর্ক করে দিয়ে বলেছেন এ ধরণের হামলা অব্যাহত থাকলে রাশিয়াকে এর পরিণতি ভোগ করতে হবে।

"প্রেসিডেন্ট বাইডেন পুনরায় উল্লেখ করে বলেন যুক্তরাষ্ট্র তার জনগণ এবং এর অবকাঠামোকে রক্ষা করতে যে কোনও প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।"

জুনের পহেলা তারিখে জেনিভাতে দুই নেতার সাক্ষাত হওয়ার তিন সপ্তাহেরও বেশি সময় পর এই আহ্বান জানানো হয়েছে। এর আগে ঐ সাক্ষাতে রাশিয়ার সাইবার হ্যাকারদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য আবেদন করলে পুতিন তার দায় অস্বীকার করেন।

XS
SM
MD
LG