অ্যাকসেসিবিলিটি লিংক

আজ প্রেসিডেন্ট বাইডেনের প্রধান কার্যক্রম :করোনাভাইরাস মোকাবিলা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস তাঁদের পুরো দিনের দপ্তরের কাজে আজ জোর দিচ্ছেন করনাভাইরাস মোকাবিলায় ফেডারেল সরকারের কার্যক্রমের উপর।  আজ বাইডেন এ বিষয়ে প্রশাসনের পরিকল্পনা সম্পর্কে ভাষণ দেবেন এবং কভিড ১৯ মোকাবিলার বিষয়ে অন্যান্য কার্যক্রম ও নির্বাহী আদেশে স্বাক্ষর দেবেন। তার পর বাইডেন ও হ্যারিস উভয়কেই তাঁদের করোনাভাইরাস টিম গোটা বিষয়টি অবহিত করবেন যার মধ্যে রয়েছে সারা  দেশে টীকাদান কর্মসূচীর বর্তমান পরিস্থিতি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস তাঁদের পুরো দিনের দপ্তরের কাজে আজ জোর দিচ্ছেন করনাভাইরাস মোকাবিলায় ফেডারেল সরকারের কার্যক্রমের উপর। আজ বাইডেন এ বিষয়ে প্রশাসনের পরিকল্পনা সম্পর্কে ভাষণ দেবেন এবং কভিড ১৯ মোকাবিলার বিষয়ে অন্যান্য কার্যক্রম ও নির্বাহী আদেশে স্বাক্ষর দেবেন। তার পর বাইডেন ও হ্যারিস উভয়কেই তাঁদের করোনাভাইরাস টিম গোটা বিষয়টি অবহিত করবেন যার মধ্যে রয়েছে সারা দেশে টীকাদান কর্মসূচীর বর্তমান পরিস্থিতি। বাইডেন এই টীকাদান বৃদ্ধির লক্ষ্য স্থির করেছেন যে তাঁর শাসনামলের প্রথম ১০০ দিনেই ১০ কোটি ডোজ টীকা দেয়া হবে।

বাইডেন ও তাঁর স্ত্রী জিল , হ্যারিস ও তাঁর স্বামী ডৌগ এমহফসহ আজকের দিন শুরু করছেন ওয়াশিংটন ন্যাশনাল ক্যাথেড্রল আয়োজিত ভার্চুয়াল অভিষেক প্রার্থনায় অংশগ্রহণের মাধ্যমে। গতকাল বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট পদে শপথ নিয়েছেন এবং যাকে তিনি বিপন্নতার অথচ তাত্পর্যপূর্ণ সম্ভানার শীত বলে অভিহিত করেছেন সেই সময়ে আমেরিকানদের পরস্পরের সমর্থনে একতাবদ্ধ হবার আহ্বান জানান। ৩৬ বছর যুক্তরাষ্ট্রের সেনেটর পদে এবং ৮ বছর ভাইস প্রেসিডেন্ট পদে কাজ করার পর , বর্তমানে ৭৮ বছর বয়সী বাইডেন দেশের সবচেয়ে বর্ষীয়ান প্রেসিডেন্ট হলেন। তাঁর অভিষেকের ভাষণে বাইডেন সকল আমেরিকানের প্রেসিডেন্ট হবার প্রতিশ্রুতি দেন কেবল তাদের নয় যারা তাকে নভেম্বরের নির্বাচনে জয় এনে দিয়েছিল। বাইডেন বলেন, “ যাঁরা আমাদের সমর্থন করেননি , তাঁদের বলি , আমরা সামনে এগিয়ে যাবার পথে আমাদের শুনুন, আমার এবং আমার হৃদয়ের পরিমাপ নিন । তারপরও যদি দ্বিমত পোষণ করেন, তবে তাই-ই হোক , সেটাইতো গণতন্ত্র। তবে তিনি বলেন , “ আমাদেরকে এই অশালীন যুদ্ধ বন্ধ করতেই হবে । আমরা একে অপরকে প্রতিপক্ষ নয় , প্রতিবেশী হিসেবে দেখতে পারি। তিনি আরও বলেন , “ আজ হচ্ছে গণতন্ত্রের দিন। ঐতিহাসিক ও আশার দিন , নতুন করে ভাবার এবং সংকল্প নেয়ার দিন।

XS
SM
MD
LG