অ্যাকসেসিবিলিটি লিংক

জিয়ার সমাধিতে যেতে পারলেন না বিএনপি নেতারা


B BNP

বাংলাদেশের রাজনৈতিক দল বিএনপি মনে করে, সরকার ইচ্ছেকৃতভাবেই জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে তাদেরকে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনে যেতে দেয়নি।

কথা ছিল বেগম জিয়ার নেতৃত্বে বিএনপি নেতারা মঙ্গলবার সকালে ফুল দিতে সমাধিতে যাবেন। কিন্ত সরকারের তরফে জানানো হয়, কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের সম্মেলন চলছে। এ সময় নিরাপত্তাজনিত কারণে অনুমতি দেয়া যাবে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, দেশে গণতন্ত্র নেই। নেই মত প্রকাশের স্বাধীনতা। বিচার বিভাগও কুক্ষিগত। প্রধান বিচারপতিকে জোর করে ছুটিতে পাঠানো হয়েছে। দেশে গণতন্ত্র থাকলে সরকার এই আচরণ করতে পারতো না। বিএনপি মহাসচিব বলেন, তারা এখনই কোন সংঘাতময় পরিস্থিতিতে যেতে চান না। এ কারণে সংঘাত এড়িয়ে গণতান্ত্রিক কর্মসূচি দেয়া হয়েছে।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে প্রথমে ৮ই নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল। অনুমতি না পাওয়ায় এখন ১২ই নভেম্বর অনুমতি চাওয়া হয়েছে। এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তার বিশ্বাস সরকার ইতিবাচক সাড়া দেবে। অন্যথায় এটাই প্রমাণিত হবে, তারা সমস্ত রাজনৈতিক দলের অধিকার কেড়ে নিচ্ছে।

XS
SM
MD
LG