অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়া দুই মামলায় স্থায়ী জামিন পেলেন


জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি'র চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার জাকির হোসেন ভূইয়া ও এ এইচ এম কামরুজ্জামান। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

খালেদা জিয়ার আইনজীবী জাকির হোসেন ভূইয়া সাংবাদিকদের বলেন, অরফানেজ ট্রাস্ট মামলায় ইতিপূর্বে জামিন বিষয়ে রুল ছিল। সেই রুল নিষ্পত্তি করে স্থায়ী জামিন দেন হাইকোর্ট। অপরদিকে, চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তাঁকে স্থায়ী জামিন দেওয়া হয়।

২০০৮ সালের ৩রা জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশী ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়। এ মামলায় খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানসহ আসামি মোট ছয়জন।

২০১০ সালের ৮ই আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুন-অর রশিদ।


XS
SM
MD
LG