অ্যাকসেসিবিলিটি লিংক

লন্ডনের রাস্তায় সন্ত্রাসী হত্যা হামলায় নিহত বৃটিশ সৈনিক


বৃটিশ সরকারের পদস্থ কর্তাব্যক্তিরা ব’লছেন – লণ্ডনের রাস্তায় রক্তাক্ত হত্যা হামলার সঙ্গে সংশ্লিষ্ট যে দু’জনকে আটক করা হয়েছে , তাদের দু‘জনকেই তদন্তকারীরা সম্ভাব্য সন্ত্রাসী রূপে চিহ্নিত করেছেন ।
ধারালো অস্ত্রের আঘাতে , এ হত্যাকান্ডে নিহত ব্যক্তিটি এক বৃটিশ সৈনিক – ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় । সন্দেহভাজন দু’ই আততায়ি গুলির আঘাতে জখম হয়েছে । নাম প্রকাশ করা হবে না এ শর্তে মূখ খুলতে সম্মত কর্মকর্তারা জানান – ভবিষ্যতে বিচার কাজ প্রভাবিত না হয় , এ চিন্তায় খুব বেশি কিছু বলা তাঁদের জন্যে সম্ভব নয় । এর আগে নিরাপত্তা বিভাগিয় শীর্ষ কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠকে বসেন বৃটিশ প্রধানমন্ত্রী ডেইভিড ক্যামারন ।
বুধবার দক্ষিন লন্ডনে একটা গাড়ি দিয়ে ধাক্কা মেরে ঐ সৈনিককে রাস্তায় ফেলে তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় একটা সেনা ছাউনির কাছে ।
বৃটেনের স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে বলেন – এ হামলাকে বৃটেনের সকলের ওপর পরিচালিত হামলা রুপে গন্য করা হচ্ছে – সকল গোষ্ঠী , সম্প্রদায়ই এর নিন্দে করছে। বৃটিশ সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরাখবরে বলা হয় ঐ দু’জনই বৃটিশ নাগরিক । ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহন করে – তার আগে আফ্রিকী অভিবাসি পরিবারের সদস্য রূপে খৃষ্ট ধর্মের অনুসারি ছিলো । এসব খুঁটিনাটির যাথার্থ নিশ্চিত করতে অসম্মতি জ্ঞাপন করেন সরকারি কর্মকর্তারা ।
XS
SM
MD
LG