অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটেনে সন্ত্রাসবাদ সম্পর্কিত সতর্কতা এখন সর্বোচ্চ পর্যায়ে


ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরিজা মে মঙ্গলবার ঘোষণা করেন যে ব্রিটেন সন্ত্রাসবাদ সম্পর্কে তার সতর্কতা সংকটপূর্ণ পর্যায়ে উন্নীত করেছে যা কীনা সর্বোচ্চ পর্যায়ের সতর্কতা । সশস্ত্র পুলিশদের সহায়তার জন্য সৈন্যদের মোতায়েন করা হয়েছে।

ম্যানচেস্টারে আরিয়ানা গ্রন্ডের সংগীতানুষ্ঠানে একজন আত্মঘাতী বোমাবাজ নিজের শরীরে বিস্ফোরণ ঘটানোর একদিন পর মে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। ঐ ঘটনায় ২২ জন নিহত হয়েছে , আহত হয়েছে প্রায় ষাট জন। তিনি বলেন ফুটবল ম্যাচ এবং বড় রকমের সঙ্গীতানুষ্ঠানে মত বড় বড় অনুষ্ঠানে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও মোতায়েন করা হবে।

প্রধানমন্ত্রী বলেন যে দেশে সন্ত্রাসী হুমকির সতর্কতার মাত্রা প্রচন্ড থেকে সংকটপূর্ণ পর্যায়ে উন্নীত করা হচ্ছে , কারণ শিগগিরই আরো একটি হামলার আশংকা রয়েছে।

তিনি বলেন এটা সম্ভব যে সোমবার ম্যানেচস্টারের ঐ আক্রমণের জন্য বৃহত্তর কোন গোষ্ঠি দায়ী যে ব্যাপারটি ব্রিটিশ পুলিশ জরুরি ভিত্তিতে বের করা চেষ্টা করছে।

আত্মঘাতী বোমাবাজটিকে ২২ বছর বয়সী সালমান আবেদি বলে পুলিশ সনাক্ত করেছে। ইসলামিক স্টেট দাবি করছে যে তারাই এই আক্রমণের পেছনে ছিল তবে এ ব্যাপারটি নিশ্চিত করেনি ব্রিটিশ কিংবা যুক্তরাষ্ট্রের কোন গোয়েন্দা সংস্থা।

XS
SM
MD
LG