অ্যাকসেসিবিলিটি লিংক

লন্ডনের পাতাল রেলে আক্রমণের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে একজন গ্রেপ্তার


ব্রিটিশ পুলিশ বলছে যে গতকাল লন্ডনের পাতাল রেলে আক্রমণের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে। কর্তৃপক্ষ বলছে যে শনিবার বন্দরনগরী ডোভারে ১৮ বছর বয়সী এই তরুণকে গ্রেপ্তার করা হয় । ব্রিটেন এবং ফ্রান্সের মধ্যে সমুদ্র পথে যাত্রার জন্য ডোভারই হচ্ছে প্রধান ফেরি বন্দর। পুলিশের এক বিবৃতিতে এই গ্রেপ্তারকে তাৎপর্যপূর্ণ বলে বর্ণনা করা হয়।

আজ আরও আগে লন্ডন পরিবহন কর্তৃপক্ষ জানায় যে তারা পারসন্স গ্রীন স্টেশনিট খুলে দিয়েছে। সেখানেই গত একটি বোমার আংশিক বিস্ফোরণ ঘটে। এই হামলার পর প্রধানমন্ত্রী টেরিজা মে বলেন যে সে দেশের সন্ত্রাসবাদ যৌথ বিশ্লেষণ কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে যে দেশের প্রতি হুমকির মাত্রা এখন সংকটপূর্ণ পর্যায়ে উন্নীত করতে হবে যার মানে হচ্ছে আরও সামনের দিনগুলোতে আরও আক্রমণ হতে পারে।

আইসিস এই হামলার দায় স্বীকার করেছে । তবে এই সন্ত্রাসী গোষ্ঠিটি যে সব আক্রমণের জড়িত না ও থাকে তার দায় স্বীকার করার ইতিহাস তাদের আছে। মে জানান যে জনসাধারণ রাস্তাঘাটে এবং পরিবহন ব্যবস্থার মধ্যে আরো বেশি সংখ্যক সশস্ত্র পুলিশ দেখতে পাবেন।

হোয়াইট হাউজের প্রেস সচিব এক বিবৃতিতে বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প গতকাল প্রধানমন্ত্রী মে ‘কে ফোন করেন এবং বিশ্বব্যাপী নিরপরাধ লোকজনকে লক্ষ্য করে এই আক্রমণ বন্ধ করতে এবং উগ্রবাদের মোকাবিলা করতে যুক্তরাজ্যের সঙ্গে ঘনিষ্ঠ সহযোগিতার প্রতিশ্রুতি প্রকাশ করেন।

এর আগে মে , ট্রাম্পের একটি টুইটবার্তার তিরস্কার করেন যেখানে ট্রাম্প যে স্কটল্যান্ড ইয়ার্ডের চোখের সামনেই এই সব অসুস্থ মনের লোকেরা এই ধরণের আক্রমণ চালাচ্ছে। বিবিসিকে মে বলেন যে চলমান তদন্তের মুখে কোন রকম আঁচ অনুমান কোন ভাবেই সহায়ক নয় ।

XS
SM
MD
LG