অ্যাকসেসিবিলিটি লিংক

চলে গেলেন কিংবদন্তী টেলিভিশন ব্যক্তিত্ব ল্যারি কিং


সিএনএনের খ্যাতনামা টেলিভিশন ব্যক্তিত্ব ল্যারি কিং ৮৭ বছর বয়সে শনিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সিএনএনের দীর্ঘ ২৫ বছর “ল্যারি কিং লাইভ” এর বিশ্বব্যাপী জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ল্যারি কিং লস এঞ্জেলসের সিডারস-সিনাই মেডিকেল সেন্টারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ল্যারি কিং দীর্ঘ প্রায় ৬০ বছর রেডিও-টেলিভিশনসহ মাল্টিমিডিয়ার সঙ্গে যুক্ত ছিলেন। ‘দি কিং শো’, ‘ল্যারি কিং লাইভ’, ‘ল্যারি কিং নাও পলিটিকিং উইথ ল্যারি কিং’ অনুষ্ঠানের জন্য যুক্তরাষ্ট্র এবং বিশ্বব্যাপী তিনি খ্যাতি এবং জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। টেলিভিশন টক’শো হোষ্ট হিসেবে প্রেসিডেন্ট, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী, ক্রীড়াবিদ, লেখকসহ অসংখ্য দেশীবিদেশি নামী-দামী গুণী ব্যক্তিত্বের সাক্ষাতকার নিয়েছেন এবং তাঁর শো’তে আমন্ত্রিত হয়ে এসেছেন অসংখ্য তারকা।

জাতীয় পুরষ্কার ভূষিত ল্যারি কিং নিউ ইয়র্কের ব্রুকলিনে অত্যন্ত দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। ৯ বছর বয়সে তাঁর বাবা মারাযায়। মা, নিউ ইয়োর্কে একটি পোশাক তৈরির কারখানায় অত্যন্ত সামান্য বেতনের কাজ করতেন। হাইস্কুল শেষ করে তিনি মাকে সাহায্য করার জন্য কাজ শুরু করেছিলেন এবং সেই সময়ই সিদ্ধান্ত নিয়ে নেন যে তিনি একজন রেডিও ব্রডকাষ্ট্রার হবেন। ১৯৫৭ সালের পয়লা মে, মায়ামি রেডিওতে প্রথম তাঁর কণ্ঠ শোনা যায়।

ব্যক্তি জীবনে তিনি ৫ সন্তানের জনক। এই মাসের প্রথমদিকে কোভিড-১৯ আক্রান্ত কিং-কে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শনিবার সকালে তাঁর চিরচেনা কণ্ঠ স্তব্ধ হয়ে গেল।

XS
SM
MD
LG