অ্যাকসেসিবিলিটি লিংক

দুদিনের পশ্চিমবঙ্গ সফরে জাতীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল


দুদিনের পশ্চিমবঙ্গ সফরে এলেন জাতীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল। রাজ্যে দলিত সম্প্রদায়ের বিরুদ্ধে হিংসা চলছে বলে অভিযোগ। এই প্রতিনিধি দলে জাতীয় তফশিলি কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পলা রয়েছেন। ভাইস চেয়ারম্যান অরুণ হালদারও রয়েছেন প্রতিনিধি দলে।আজ পূর্ব বর্ধমানে যান প্রতিনিধিদল।আগামীকাল প্রতিনিধি দল যাবে দক্ষিণ ২৪ পরগনায়।

দুদিনের পশ্চিমবঙ্গ সফরে জাতীয় তফশিলি কমিশনের প্রতিনিধি দল
please wait

No media source currently available

0:00 0:01:27 0:00
সরাসরি লিংক

প্রসঙ্গত বলা যেতে পারে এর আগে রাজ্য সরকারের পক্ষ থেকে জাতীয় তফশিলি কমিশনকে সফর বাতিল করতে বলা হয়েছিল। করোনা সংক্রান্ত বিধিনিষেধ ও প্রোটোকলের উল্লেখ করে সরকার সফর বাতিল করতে বলেছিল। কিন্তু রাজ্যের এই আপত্তি সত্ত্বেও সফরে এলেন প্রতিনিধি দল।গত মঙ্গলবারই রাজ্য সরকারের পক্ষ থেকে কলকাতা হাইকোর্টকে জানানো হয়েছে যে, ৮ মে-র পর ভোট-পরবর্তী কোনও হিংসার ঘটনা ঘটেনি। যদিও জাতীয় তফশিলি কমিশনের দাবি,গত ২ মে বিধানসভা ভোটের ফল ঘোষণার পর রাজ্যে দলিতদের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ ও চিঠি আসছে।

তফশিলিদের শোষণ ও অত্যাচারের বিরুদ্ধে রক্ষাকবচ দিতে তৈরি জাতীয় তফশিলি কমিশন একটি সাংবিধানিক সংস্থা। রাজ্যে ভোট-পরবর্তী অশান্তির অভিযোগের তদন্তে রাজ্যে ইতিমধ্যেই এসেছে কেন্দ্রের একাধিক সংস্থার প্রতিনিধি দল বা চিঠি পাঠিয়েছে। সেই তালিকায় এবার যোগ হচ্ছে জাতীয় তফশিলি কমিশন।

XS
SM
MD
LG