অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের রিসোর্টে ভারী তুষারপাতে গাড়িতে আটকা পড়ে ২২ জনের মৃত্যু


পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে ২৮ মাইল উত্তরে অবস্থিত মারি এলাকায় ভারী তুষারপাতের কারণে আটকে পড়া কতগুলি গাড়ি, ৮ই জানুয়ারি, ২০২২/ছবি আন্তঃসেবা জনসংযোগ /এপি

পাকিস্তানের পাহাড়ী রিসোর্টের শহর মারি-তে ভারী তুষারপাতের কারণে তাপমাত্রা মাইনাস ৮ ডিগ্রি সেলসিয়াস (১৭.৬ ডিগ্রী ফারেনহাইট) এ পৌঁছে যায়, যার ফলে নিজেদের গাড়ীতে আটকা পড়া অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা শনিবার জানিয়েছেন।

ইসলামাবাদের এক পুলিশ কর্মকর্তা, আতিক আহমেদ বলেন যে সেই ২২ জনের মধ্যে থেকে ৮ জন, তাদের সহকর্মী আরেক পুলিশ কর্মকর্তা, নাভিদ ইকবাল-এর পরিবারের সদস্য, যিনি নিজেও সেই ঘটনায় মারা গিয়েছেন। কর্মকর্তারা জানান নিহতদের মধ্যে বেশিরভাগেরই হাইপোথারমিয়ার কারণে মৃত্যু হয়েছে।

উদ্ধার পরিষেবার চিকিৎসক, আবদুর রেহমান জানান যে আটকে পড়া সকল পর্যটকদের তাদের গাড়ি থেকে উদ্ধার করার পর নিহতের সংখ্যা ২২ এ গিয়ে দাড়ায়, যাদের মধ্যে ১০ জন পুরুষ, ১০ জন শিশু ও ২ জন নারী রয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ বলেন যে তুষারে আটকে পড়া হাজার হাজার গাড়িকে সেখান থেকে উদ্ধার করা হয়েছে, কিন্তু শনিবারেও আরও এক হাজারেরও বেশি গাড়ি সেখানে আটকা পড়ে আছে।

রাজধানী ইসলামাবাদ থেকে ২৮ মাইল (৪৫.৫ কিলোমিটার) উত্তরে অবস্থিত মারি, একটি জনপ্রিয় শীতকালীন রিসোর্ট, যেখানে প্রতিবছর ১০ লক্ষেরও বেশি পর্যটক ভ্রমণে যান। শহরে প্রবেশের রাস্তাগুলো শীতকালে প্রায়শই তুষারপাতের কারণে বন্ধ হয়ে যায়।

স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ জানান যে রাতভর এলাকাটিতে ৪ ফিটেরও (১.২ মিটার) বেশি তুষারপাত হয় এবং শনিবার সেখানে গমনকারী সবগাড়ি আটকে যায়। মন্ত্রী জানান যে আধাসামরিক সেনা সদস্যদের ও সেনাবাহিনীর একটি বিশেষ মাউন্টেন ইউনিটকে সাহায্যের জন্য ডাকা হয়েছে।

কর্মকর্তারা তুষারে নিজ গাড়ীতে আটকা পড়ে নিহতদের বিষয়ে আর বিস্তারিত কোনও তথ্য প্রদান করেননি, তবে জানান যে তারা একই সাথে নিহত ও আটকে পড়াদের উদ্ধারে কাজ করছেন।
[এপি]

XS
SM
MD
LG