অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ দফায় দফায় তাঁর মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে, নামী ডাক্তারদের সঙ্গে এবং সরকারি অফিসারদের সঙ্গে আলোচনায় বসেছেন। সারা দেশে আংশিক লকডাউনের কথা আবার ভাবা হচ্ছে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যে দিল্লি আজ রাত থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, এখন যদি লকডাউন না করা যায় পরে আর সামলানো যাবে না।

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।
please wait

No media source currently available

0:00 0:01:12 0:00
সরাসরি লিংক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এখনই আমরা পুরোপুরি লকডাউনের কথা ভাবছি না, তবে একগুচ্ছ ব্যবস্থা নেওয়া হচ্ছে যাতে সংক্রমণ কম থাকে। নির্বাচন কমিশনের কাছে আজও তিনি শেষের তিন দফা ভোট একদিনে শেষ করার ব্যবস্থা নিতে অনুরোধ জানান। তিনি বলেন, মানুষের স্বাস্থ্য ও জীবন এর উপর নির্ভর করছে।

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্কুল কলেজে আগামীকাল থেকে গরমের ছুটি দিয়ে দিয়েছেন। কোনও শিক্ষক-শিক্ষিকাকেও যেতে হবে না বলে জানিয়েছেন। ভারতের যে দশটি রাজ্যে করোনা সবচেয়ে ভয়ঙ্কর আকার ধারণ করেছে, পশ্চিমবঙ্গ তার মধ্যে পড়ে না ঠিকই, তবে খুব বেশি পিছিয়েও নেই। শেয়ালদা ও হাওড়া লাইনে বহু রেলকর্মী করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। তাই ওই দুই লাইনের অনেকগুলো লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে।

XS
SM
MD
LG