অ্যাকসেসিবিলিটি লিংক

হাসপাতালগুলোতে করোনা রোগীদের চাপে পুরো করোনা চিকিৎসা ব্যবস্থা নিদারুণ ঝুঁকিতে


গণপরিবহন পুনরায় রাস্তায় নামায় লকডাউনের আর কোনকিছুই বাকি নেই, সবকিছু আবার আগের অবস্থায় ফিরে এসেছে। তবে হাসপাতালগুলোতে করোনা রোগীদের মাত্রাতিরিক্ত চাপে পুরো করোনা চিকিৎসা ব্যবস্থা নিদারুণ ঝুঁকির মধ্যে পড়েছে। হাসপাতালগুলোতে স্থান সংকুলান হচ্ছে না করোনা রোগীদের। স্বয়ং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার এক অনলাইন অনুষ্ঠানে হতাশা ব্যক্ত করেই বলেছেন, হাসপাতালে করোনা রোগীদের চাপে হিমশিম অবস্থা। অনেক করোনা রোগী চিকিৎসাও পাচ্ছেন না।


করোনায় এবারে শিশু-কিশোরদের সংক্রমিত হবার সংখ্যা অনেকাংশে বেড়েছে বলে উদ্বেগের সংবাদ দিয়েছে ঢাকা শিশু হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের চিকিৎসকগণ। গত মার্চ মাস থেকেই এই প্রবণতা দেখা যাচ্ছে বলে জানিয়েছেন ঢাকা শিশু হাসপাতালের একজন চিকিৎসক।
এদিকে, বুধবার থেকে গণপরিবহন চলাচল শুরু হওয়ায় লকডাউন নামে কোন নিষেধাজ্ঞা যে রয়েছে- তা আর বোঝার উপায় নেই। সবকিছু আগের স্বাভাবিক অবস্থায়। কেউ কোন কিছুর তোয়াক্কা করছেন না। বাসগুলোতে খুব কমই স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে।



বাস চলাচল চালু হবার পরে এখন মার্কেট, দোকানপাট আনুষ্ঠানিকভাবে খুলে দেয়ার দাবি প্রবল হয়েছে। বিক্ষোভ-সমাবেশ হচ্ছে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে। যদিও অনানুষ্ঠানিকভাবে বহু দোকানপাট খোলা রয়েছে।


মোটর সাইকেলে রাইডশেয়ারিং সেবা খুলে দেয়ার দাবিতে বুধবার ঢাকায় শত শত বাইকার প্রেসক্লাবের সামনেসহ কয়েকটি এলাকায় বিক্ষোভ এবং মগবাজার এলাকায় সড়ক অবরোধ করেন।করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় দেশের সব মসজিদে জু'মা ও ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে ও পরে কোন ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করেছে সরকার।

XS
SM
MD
LG