অ্যাকসেসিবিলিটি লিংক

চীনের প্রধানমন্ত্রী উহান পরিদর্শন করেন, করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৮১তে দাড়িয়েছে


Neighborhood watch volunteers wear face masks as they gather on a street corner in Beijing, Monday, Jan. 27, 2020. (AP Photo/Mark Schiefelbein)

মারাত্মক করোনাভাইরাস মোকাবেলার জন্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প চীনকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার প্রস্তাব দিয়েছেন। করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৮১তে দাড়িয়েছে।

সোবারের একটি টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, "আমরা ভাইরাসের বিষয়ে চীনের সাথে খুব ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি।" তিনি আরও বলেন, "আমরা চীন ও রাষ্ট্রপতি শি (জিনপিং) কে প্রয়োজনীয় যে কোনও সহায়তা দেওয়ার প্রস্তাব দিয়েছি। আমাদের বিশেষজ্ঞরা অসাধারণ!"

চিনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং সোমবার স্বাস্থ্য আধিকারিকদের সাথে সাক্ষাত করতে ও প্রাদুর্ভাবের প্রতিক্রিয়া যাচাই করতে উহান শহর পরিদর্শন করেছেন। উওহান প্রাদুর্ভাবের কেন্দ্রবিন্দু এবং সেখানকার এবং অন্যান্য বেশ কয়েকটি শহরে মানুষ এই ভাইরাসটি ছড়িয়ে পড়তে না দেওয়ার কারণে চলাচলে কঠোর বিধিনিষেধের মুখোমুখি।

চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং সোমবার স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করার জন্য এবং পরিস্থিতি যাচাই করার জন্য উহান শহর পরিদর্শন করেছেন। সেখানে করোনভাইরাস ৮১ জনের প্রাণহানি ঘটেছে।

XS
SM
MD
LG