অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে অনিবন্ধিত নিউজ পোর্টাল সাত দিনের মধ্যে বন্ধের নির্দেশ আদালতের 


বাংলাদেশ হাইকোর্ট

বাংলাদেশে অনিবন্ধিত নিউজ পোর্টাল আগামী সাত দিনের মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ হাইকোর্টের বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল আদালত এই আদেশ দেন। আদালত এই রায় বাস্তবায়ন করতে বলেছেন বিটিআরসিকে। আজ আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জারিন রহমান ও রাশিদা চৌধুরী নীলু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মোঃ রাসেল চৌধুরী।

গত ১লা সেপ্টেম্বর উচ্চ আদালতের আরেকটি বেঞ্চ অনিবন্ধিত নিউজ পোর্টাল, আইপি টিভি ও নিউজ সংক্রান্ত ফেসবুক পেজ বন্ধে পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে। সেই ভার্চুয়াল আদালতটি ছিল, বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে।

এদিকে অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ নিয়ে সরকারের ভেতরে অনেক দিন থেকে আলোচনা হচ্ছে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ কিছু দিন আগে বলেছেন, এব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। সামাজিক মাধ্যম নিয়ে সরকারের ভেতরের বিভিন্ন বিভাগেও কথা হচ্ছে। আজ এক অনুষ্ঠানে পুলিশের আইজি বেনজীর আহমেদ নারী ও শিশুসহ মানুষের হয়রানি বন্ধে ফেসবুক, ইউটিউব মনিটরিং করতে মাঠ পুলিশকে নির্দেশ দিয়েছেন।অন্যদিকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার জানিয়েছেন, ফেসবুক, ইউটিউবসহ সামাজিক মাধ্যম নিয়ন্ত্রণে আনতে তার সরকার কাজ করছে। সাইবার ক্রাইমে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

XS
SM
MD
LG